রবিবার, ৫ মে, ২০২৪ | ২২ বৈশাখ, ১৪৩১ | ২৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা ইসলামী দল

মির্জা ফখরু‌লের বক্তব্যের জবাবে যা বললো জামায়াত


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১ জুলাই, ২০২৩ ৯:২৩ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

‘সরকারের সঙ্গে জামায়াতের যোগাযোগ এখন স্পষ্ট’-বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যে বিস্ময় প্রকাশ করেছে জামায়াতে ইসলামী।

আজ শনিবার রাতে জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মাছুম এক বিবৃতিতে এ বিস্ময় প্রকাশ করেন।

বিবৃতিতে তিনি বিএনপি মহাসচিবের এ বক্তব্যকে প্রত্যাখ্যান করে বলেন, শুক্রবার (৩০ জুন) বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঠাকুরগাঁওয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে ‘সরকারের সঙ্গে জামায়াতের যোগাযোগ এখন স্পষ্ট’ মন্তব্য করেন মর্মে কয়েকটি জাতীয় দৈনিক ও অনলাইনে সংবাদ প্রচার হয়। বিএনপি মহাসচিবের এ বক্তব্যে জনগণ হতাশ হয়েছে।

আরও পড়ুন: সরকারের সঙ্গে জামায়াতের কানেকশন রয়েছে: ফখরুল

এটিএম মাছুম বলেন, জামায়াতে ইসলামী অতীতে প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে মজবুত ভূমিকা পালন করেছে। বর্তমান স্বৈরশাসকের বিরুদ্ধেও জামায়াত নিয়মতান্ত্রিকভাবে রাজপথে আন্দোলন করে যাচ্ছে। জামায়াত কোনো ফ্যাসিবাদ, স্বৈরাচার ও জালেমের সঙ্গে আঁতাত, সমঝোতা বা যোগাযোগ করে কখনও রাজনীতি করে না। করার প্রশ্নই আসে না। কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠা ও এক দফার আন্দোলনের জন্য গোটা জাতি যখন ঐক্যবদ্ধ, তখন এ জাতীয় বক্তব্য সরকারবিরোধী আন্দোলনকে ক্ষতিগ্রস্ত করবে বলে জনগণের মধ্যে আশঙ্কা তৈরি হয়েছে।

এটিএম মাছুম বিভ্রান্তিকর বক্তব্য দেওয়া থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান। একই সঙ্গে সরকারবিরোধী এক দফা আন্দোলন জোরদার করার জন্য সববিরোধী রাজনৈতিক দল ও সব শ্রেণি-পেশার মানুষকে ঐক্যবদ্ধ হওয়ারও আহ্বান জানান।

এদিকে শনিবার বিকালে গুলশানে এক মতবিনিময় সভায় জামায়াতে ইসলামী নিয়ে দলের অবস্থান কী জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, ‘জামায়াত একটা রাজনৈতিক দল, অনেকদিন ধরে রাজনীতি করছে। যদিও এখন জামায়াতের নিবন্ধন নেই। আমি ঠাকুরগাঁওয়ে যে কথাটা বলেছিলাম যে, জামায়াতে ইসলামী একটা রাজনৈতিক দল, দলটি তার নিজস্ব ধারায় রাজনীতি করছে।’

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর