শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ১৬ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আওয়ামী লীগ

আ.লীগ থেকে আজীবনের জন্য বহিষ্কার হলেন জাহাঙ্গীর আলম


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৫ মে, ২০২৩ ৭:২১ : অপরাহ্ণ
গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র জাহাঙ্গীর আলম
Rajnitisangbad Facebook Page

গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র ও গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমকে দল থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে।

আজ সোমবার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ সংগঠনের গঠনতন্ত্রের বিধি মোতাবেক গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করেছে। এটি অবিলম্বে কার্যকর হবে।’

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে গত রোববার দলটির সম্পাদকমণ্ডলীর সভায় জাহাঙ্গীরকে স্থায়ী বহিষ্কারের সুপারিশ আসে। একদিন বাদেই সেই সিদ্ধান্তের কথা গণমাধ্যমকে জানানো হলো।

গাজীপুর সিটির বিগত নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী হয়ে বিজয়ী হওয়া জাহাঙ্গীর বঙ্গবন্ধু ও দলকে নিয়ে মন্তব্যের জেরে ২০২১ সালের নভেম্বরে বহিষ্কৃত হন। পরে মেয়র পদও হারান তিনি।

তবে এ বছরের জানুয়ারিতে দলের শৃঙ্খলা মেনে চলার শর্তে তার বহিষ্কারাদেশ প্রত্যাহার করে আওয়ামী লীগ।

আগামী ২৫ মে অনুষ্ঠিত গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মেয়র পদে মনোনয়ন দেয় অ্যাডভোকেট আজমত উল্লা খানকে। তিনি গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি।

অন্যদিকে দলের মনোনয়ন না পেয়ে জাহাঙ্গীর আলম স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র কেনেন। পাশাপাশি মা জায়েদা খাতুনের নামেও মনোনয়নপত্র নেন তিনি।

তবে জাহাঙ্গীরের মনোনয়নপত্র বাতিল হয়। উচ্চ আদালতে গিয়েও প্রার্থিতা ফেরাতে পারেননি তিনি।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর