বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪ | ১২ বৈশাখ, ১৪৩১ | ১৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

‘মোখা দেখতে’ কক্সবাজার সৈকতে হাজার হাজার মানুষ


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১২ মে, ২০২৩ ৭:৩১ : অপরাহ্ণ
ঘূর্ণিঝড় মোখার প্রভাবে সাগর এখন উত্তাল, চলছে ৪ নম্বর হুঁশিয়ারি সংকেত। এর মধ্যেই কক্সবাজার সৈকতে হাজার হাজার মানুষের ভিড়। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

ঘূর্ণিঝড় ‘মোখার’ প্রভাবে সাগর এখন উত্তাল। দেশের সব সমুদ্রবন্দরে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এমন পরিস্থিতিতে কক্সবাজার সমুদ্র সৈকতে পর্যটকদের নামতে নিষেধাজ্ঞা দিয়েছে স্থানীয় প্রশাসন। কিন্তু এর মধ্যেই সেখানে হাজার হাজার মানুষ ভিড় করছেন।

আজ শুক্রবার বিকেল সাড়ে ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত কক্সবাজার সমুদ্র সৈকতের লাবণী, সিগাল, সুগন্ধা পয়েন্টজুড়ে দেখা মিলেছে এসব পর্যটকের।

সৈকতের নিরাপত্তায় নিয়োজিত সি সেফ লাইফ গার্ড সংস্থার সিনিয়র লাইফ গার্ড আবদুস সালাম জানান, শুক্রবার সাপ্তাহিক ছুটি এবং মোখার পরিস্থিতির কারণে উৎসুক জনতার ভিড় বেড়েছে। এসব পর্যটকরা সৈকতে ঘোরাফেরা, কিটকটে (বিচ ছাতা) বসে উত্তাল সাগরের ঢেউ উপভোগ করছেন।

কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান বলেন, ‘সৈকতে উৎসুক জনতার ভিড় না করতে বলা হচ্ছে। ইতোমধ্যে সৈকতের সারি সারি কিটকট (বিচ ছাতা) সরিয়ে নিয়ে আসতে বলা হয়েছে। একই সঙ্গে সৈকতের আশপাশের দোকান সন্ধ্যার পর বন্ধ রাখতে বলা হয়েছে। এ পরিস্থিতিতে সৈকতের পানিতে নামতে নিষেধাজ্ঞাও প্রদান করা হয়েছে। যার জন্য প্রশাসন, বিচকর্মী, ট্যুরিস্ট পুলিশ ও লাইফ গার্ডকে সঙ্গে নিয়ে কাজ করা হচ্ছে।’

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর