বৃহস্পতিবার, ১ জুন, ২০২৩ | ১৮ জ্যৈষ্ঠ, ১৪৩০ | ১১ জিলকদ, ১৪৪৪

মূলপাতা রাজধানী

রাজধানীতে প্রকাশ্যে জামায়াতের বিক্ষোভ, আটক ৩


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৬ মে, ২০২৩ ৮:৪৯ : অপরাহ্ণ

রাজধানীতে প্রকাশ্যে বিক্ষোভ মিছিল করেছে জামায়াত ইসলামী। এতে দলটির শত শত নেতাকর্মী অংশ নেন। বিক্ষোভ মিছিল শেষে ফেরার পথে জামায়াতের তিন কর্মীকে পুলিশ আটক করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

আজ শনিবার রাজধানীর মালিবাগ রেলগেট থেকে এই বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

জামায়াতে ইসলামীল কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমির ড. হেলাল উদ্দিন এই বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন।

গতকাল শুক্রবার কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলায় জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নায়েবে আমির ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহেরের গ্রামের বাড়িতে ‘আওয়ামী সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে’ এই বিক্ষোভ মিছিল বের করে দলটি।

মিছিল-পরবর্তী সমাবেশে ড. হেলাল উদ্দিন বলেন, এই সরকার অবৈধভাবে ক্ষমতায় বসে দেশপ্রেমিক নাগরিকদের ওপর অব্যাহতভাবে জুলুম-নির্যাতন চালিয়ে যাচ্ছে। জামায়াতে ইসলামীর নায়েবে আমির ও সাবেক সংসদ সদস্য ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহেরের বাড়িতে আওয়ামী সন্ত্রাসীরা আগ্নেয়াস্ত্র, লাঠিসোটাসহ বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে জয় বাংলা স্লোগান দিয়ে হামলা চালায়। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে এই আওয়ামী সন্ত্রাসীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

এই জামায়াত নেতা বলেন, সরকার ক্ষমতা হারানোর ভয়ে ভীত হয়ে আমিরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতৃবৃন্দকে কারাগারে আটক করে রেখেছে। সারা দেশে জামায়াতের অনেক নেতাকর্মীকে গুম ও নিখোঁজ করে দেওয়া হয়েছে। দেশের বরেণ্য আলেমদের বছরের পর বছর মিথ্যা অপবাদ দিয়ে কারাগারে আটক রাখা হয়েছে। অবিলম্বে জামায়াত নেতৃবৃন্দসহ সব রাজবন্দিদের মুক্তি দিতে হবে। অন্যথায় নিয়মতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে এই ফ্যাসিস্ট আওয়ামী সরকারের পতন ঘটিয়ে নেতৃবৃন্দকে মুক্ত করা হবে।

বিক্ষোভ কর্মসূচিতে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি যথাক্রমে দেলাওয়ার হোসেন ও কামাল হোসাইন, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোকাররম হোসাইন ও মাওলানা এস রহমান, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য আব্দুস সালাম, কামরুল আহসান, ইসলামী ছাত্রশিবিরের ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি তৌহিদুল ইসলাম, জগ্ননাথ বিশ্ববিদ্যালয়ের সভাপতি মোহাম্মদ আব্দুল্লাহ, ঢাকা মহানগরী পূর্বের সেক্রেটারি তাকরিম হাসান, ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের বিভিন্ন থানা আমির ও সেক্রেটারিবৃন্দ।

মন্তব্য করুন


আরও খবর