মঙ্গলবার, ৭ মে, ২০২৪ | ২৪ বৈশাখ, ১৪৩১ | ২৭ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আন্তর্জাতিক

পাকিস্তানে কাউন্টার টেররিজম দপ্তরে বিস্ফোরণ, ১৩ পুলিশ নিহত


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২৫ এপ্রিল, ২০২৩ ১০:২৯ : পূর্বাহ্ণ
গতকাল সোমবার রাতে পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রদেশে কাউন্টার টেররিজমের কার্যালয়ে দুটি বিস্ফোরণ ঘটে। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রদেশের পুলিশের সন্ত্রাস-দমন শাখার একটি কার্যালয়ে ভয়াবহ বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১৩ পুলিশ সদস্য নিহত ও অর্ধশতাধিক আহত হয়েছেন।

স্থানীয় সময় গতকাল সোমবার রাতে সোয়াত উপত্যকার কাবাল পুলিশ দপ্তরে জোড়া বোমা বিস্ফোরণের ঘটনায় এ হতাহতের ঘটনা ঘটে।

কাউন্টার টেরোরিজম বিভাগের আঞ্চলিক প্রধান সোহেল খালিদ রয়টার্সকে বলেছেন, বিস্ফোরণ দুটি সন্ত্রাসী হামলা বলে মনে হচ্ছে না। একটি গুদামে আমাদের বিপুল পরিমাণ অস্ত্র মজুদ ছিল, অসতর্কতার কারণে সেখানে বিস্ফোরণ হতে পারে বলে এখন পর্যন্ত আমরা মনে করছি।

স্থানীয় পুলিশ কর্মকর্তা শরিফুল্লাহ খান সংবাদমাধ্যম আল জাজিরাকে জানিয়েছে, এটি কোনো সন্ত্রাসী কর্মকাণ্ড নয়। অফিসে মজুত করা বিস্ফোরক থেকে এ বিস্ফোরণ ঘটেছে।

খবরে বলা হয়, যে ভবনটিতে বিস্ফোরণ ঘটেছে, সেখানে কাবাল বিভাগের পুলিশ স্টেশন ও রিজার্ভ পুলিশ বাহিনীর সদর দপ্তর ছিল। তবে মূলত ক্ষয়ক্ষতি হয়েছে কাউন্টার টেররিজমের অফিসে।

প্রাদেশিক পুলিশ প্রধান আখতার হায়াত বলছেন, অফিসে একটি পুরোনো গোলাবারুদের স্টোর ছিল। পুলিশের দ্বারা এ বিস্ফোরণ ঘটেছে নাকি হামলা চালানো হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ প্রাথমিকভাবে এই বিস্ফোরণকে ‘আত্মঘাতী হামলা’ বললেও পরবর্তীতে টুইটারে জানান, ‘কী কারণে বিস্ফোরণ হয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে।’

সোয়াত উপত্যকা ২০০৯ সাল পর্যন্ত ইসলামপন্থী জঙ্গিদের দখলে ছিল। বিদ্রোহপ্রবণ এই উপত্যকায় পাকিস্তানের সন্ত্রাসবিরোধী বাহিনী শক্ত অবস্থান বজায় রেখেছে। ২০১২ সালে সোয়াত উপত্যকাতেই নোবেলজয়ী মালালা ইউসুফজাইয়ের মাথায় গুলি করে জঙ্গিরা।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর