শনিবার, ১৮ মে, ২০২৪ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৯ জিলকদ, ১৪৪৫

মূলপাতা আওয়ামী লীগ

মার্কেটে আগুন লেগেছে নাকি লাগানো হয়েছে, প্রশ্ন কাদেরের


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৯ এপ্রিল, ২০২৩ ১২:০১ : অপরাহ্ণ
ওবায়দুল কাদের
Rajnitisangbad Facebook Page

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রশ্ন রেখে বলেছেন, প্রতিদিনই কোথাও-না-কোথাও মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে। মার্কেটে কি আগুন লেগেছে, নাকি লাগানো হয়েছে। এটা তদন্ত করা হচ্ছে।

আজ বুধবার বেলা সাড়ে ১১টায় রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের যৌথসভায় তিনি এ কথা বলেন।

যৌথসভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলী, সম্পাদকমণ্ডলী ও সদস্য, ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকরা অংশ নেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, অগ্নিকাণ্ড ষড়যন্ত্রমূলক কিনা চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে। কারণ, বিএনপির ইতিহাসে অগ্নিকাণ্ডের ঘটনা রয়েছে। রাতের অন্ধকারে বিএনপি বাসে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে হত্যা করেছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য বিএনপি-যত ধরনের অপচেষ্টা করার তাই করছে। বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়ে আগুন নিয়ে খেলছে কিনা সেটাই এখন দেখার বিষয়।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি বিক্ষোভ সমাবেশ মানববন্ধন, পদযাত্রা অবস্থান কর্মসূচি জনসম্মতি নিয়ে আন্দোলনটা করতে পারেনি। বিএনপির কোনো আন্দোলনে জনগণ সাড়া দেয়নি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিদেশিদের কাছে নালিশ করেই বিএনপি থেমে থাকেনি, ইউরোপীয় ইউনিয়ন কিংবা জাতিসংঘে যোগাযোগ করার চেষ্টা করেছে। যে দেশে নিজেদের কোনো মানবাধিকার নেই তারা অন্যদেশকে কীভাবে পরামর্শ দেবে। সংবিধানকে বাদ দিয়ে অন্য কোনো দেশে পরামর্শ ফরমায়েশি আমরা গ্রহণ করবো না। সংবিধান অনুযায়ী নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি, যত বাধা বিপত্তি কিংবা অপরাধী আসুক আমরা প্রতিহত, প্রতিরোধ করবো।

শঙ্কা প্রকাশ করে ওবায়দুল কাদের বলেন, বিএনপির নেতৃত্বে অশুভ শক্তি মাথাচাড়া দিয়ে উঠছে। ২০১৩, ১৪ ও ১৫ সালের মতো পদধ্বনি শুনতে পাওয়া যাচ্ছে। দেশব্যাপী বিক্ষোভ, পদযাত্রা, মানববন্ধনে জনসমর্থন আদায় করতে পারেনি বিএনপি। জনগণ তাদের ডাকে সাড়া দেয়নি। আন্দোলনের ডাকেও ব্যর্থ হয়েছে তারা।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর