রবিবার, ৫ মে, ২০২৪ | ২২ বৈশাখ, ১৪৩১ | ২৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

দেশের মানুষ অনেক সেয়ানা, তারা সব বুঝে: পররাষ্ট্রমন্ত্রী


রাজনীতি সংবাদ প্রতিনিধি, সিলেট প্রকাশের সময় :১৪ এপ্রিল, ২০২৩ ১:৫২ : অপরাহ্ণ
আজ সকালে সিলেটে মঙ্গল শোভাযাত্রায় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, সরকার চায় একটা ফ্রি ও ফেয়ার নির্বাচন। কিন্তু কেবল সরকার চাইলেই হবে না, এখানে সব রাজনৈতিক দল এবং জনগণেরও দায়িত্ব রয়েছে। সবাই আন্তরিক হলে অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে।

আজ শুক্রবার সকাল সাড়ে ৯টায় সিলেটে সিলেট জেলা প্রশাসন আয়োজিত মঙ্গল শোভাযাত্রায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, নির্বাচনের এখনো নয় মাস বাকি, নির্বাচন নিয়ে তাড়াহুড়ার কিছু নেই। সরকার সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠানের ব্যাপারে আন্তরিক। এ জন্য শক্তিশালী নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। সকল দায়দায়িত্ব তাদের। তবে সবচেয়ে বেশি দায়িত্ব পালন করতে হবে রাজনৈতিক দল, সমর্থক ও ভোটারদের।

আব্দুল মোমেন বলেন, গ্রহণযোগ্য নির্বাচনের জন্য সব ধরনের ব্যবস্থা করেছে সরকার। আগে বিএনপির সময়ে ভুয়া ভোটার ছিল ১ কোটি ২৩ লাখ। এই ভুয়া ভোট যাতে না হয় জন্য এখন ফটো আইডি বায়োমেট্রিক ব্যবস্থা নেয়া হয়েছে। আগে অভিযোগ হতো ব্যালট বাক্স ভরে দেয়ার, এজন্য এখন স্বচ্ছ ব্যালট বাক্স আনা হয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আওয়ামী লীগের ভয় নেই। এ দেশের মানুষ অনেক সেয়ানা। তারা সব বুঝে, জানে। তারা ভুল করে না। আওয়ামী লীগ জনগণের ওপর আস্থা রাখে।

আব্দুল মোমেন বলেন, জনগণ ভোট দিলে আওয়ামী লীগ আবারো ক্ষমতায় আসবে, না দিলে অপজিশনে যাবে। ১৪ বছরে আওয়ামী লীগের হাত ধরে বাংলাদেশের যে অভাবনীয় সাফল্য ও উন্নয়ন সাধিত হয়েছে সে জন্যই জনগণ আবারও আওয়ামী লীগকে নির্বাচিত করবে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর