শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ১৭ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আইন-আদালত

সাংবাদিক শামসুজ্জামানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৯ মার্চ, ২০২৩ ৪:৩৫ : অপরাহ্ণ
সাংবাদিক শামসুজ্জামান শামস
Rajnitisangbad Facebook Page

প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামান শামসের বিরুদ্ধে রাজধানীর তেজগাঁও থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

জানা গেছে, গতকাল মঙ্গলবার দিবাগত রাত ১টা ৩২ মিনিটে তেজগাঁও থানায় শামসের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেন ঢাকা মহানগর উত্তর যুবলীগের ১১ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক মো. গোলাম কিবরিয়া। এটি রাত সোয়া ২টায় মামলা হিসেবে রুজু হয়।

মামলার নথি অনুযায়ী, দৈনিক প্রথম আলোতে মিথ্যা ও বানোয়াট প্রতিবেদন প্রকাশের অভিযোগ আনা হয়েছে শামসুজ্জামান শামসের বিরুদ্ধে।

মামলায় প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান শামসকে ১ নম্বর এবং অজ্ঞাত আরও অনেককে আসামি করা হয়েছে।

জানা গেছে, প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামান শামস এখন রাজধানীর মালিবাগের পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) কার্যালয়ের দশ তলায় আছেন। তাকে আদালতে নেওয়ার প্রক্রিয়া চলছে।

এর আগে আজ বুধবার ভোর চারটার দিকে প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান শামসকে সাভারের বাসা থেকে সিআইডির পরিচয়ে তুলে নেওয়া হয়। সিআইডির পরিচয় দেওয়া ব্যক্তিরা সাধারণ পোশাকে ছিলেন। তখন অবশ্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কেউ তাকে আটকের বিষয়টি স্বীকার করেনি।

আজ দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল সাংবাদিকদের জানান, প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামান শামসের বিরুদ্ধে মামলা হয়েছে।

আরও পড়ুন: মামলার ভিত্তিতে প্রথম আলোর সাংবাদিক গ্রেপ্তার: স্বরাষ্ট্রমন্ত্রী

তিনি বলেন, আইন নিজস্ব গতিতে চলে। আইন অনুযায়ী রাষ্ট্রসহ সবই চলে। কেউ যদি সংক্ষুব্ধ হয়ে বিচার চায়, কিংবা সংক্ষুব্ধ হয়ে থানায় মামলা করে, সেই অনুযায়ী পুলিশ ব্যবস্থা নিতেই পারে। আমি যতটুকু জানি, একটা মামলা রুজু হয়েছে।

শামসকে তুলে নেওয়া প্রসঙ্গে আশুলিয়া থানার এসআই রাজু মন্ডল জানান, ঢাকা থেকে যাওয়া সিআইডির একটি দল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের কাছে আমবাগান এলাকার ভাড়া বাসা থেকে শামসুজ্জামানকে আটক করেছে।

যোগাযোগ করা হলে বাদী মো. গোলাম কিবরিয়া বলেন, মামলাটি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত নয়। একজন শহীদ পরিবারের সন্তান হিসেবে আমি এ মামলা করেছি।

আরও পড়ুন: প্রথম আলোর সাংবাদিককে সিআইডি পরিচয়ে বাসা থেকে তুলে নেওয়ার অভিযোগ

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর