শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪ | ১৫ চৈত্র, ১৪৩০ | ১৮ রমজান, ১৪৪৫

মূলপাতা রাজধানী

রাজধানীতে জামায়াতের বিশাল বিক্ষোভ


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২২ মার্চ, ২০২৩ ১০:৩১ : পূর্বাহ্ণ
আজ সকালে রাজধানীর বাংলামটর এলাকায় বিশাল বিক্ষোভ মিছিল বের করেছে জামায়াত ইসলামী।
Rajnitisangbad Facebook Page

আজ সকালে রাজধানীর বাংলামোটর এলাকায় বিশাল বিক্ষোভ মিছিল বের করেছে জামায়াত ইসলামী।

রাজধানীতে বিশাল বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জামায়াত। জামায়াতে ইসলামী ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে এই মিছিল বের করা হয়।

আজ বুধবার সকালে রাজধানীর বাংলামটর থেকে এই বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি আশেপাশের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে এক সমাবেশের মাধ্যমে শেষ হয়।

মিছিলের নেতৃত্ব দেন জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ।

রমজানের পবিত্রতা রক্ষা, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য কমানো, জামায়াত আমীর ডা. শফিকুর রহমানসহ সকল জাতীয় নেতৃবৃন্দের মুক্তি ও তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠার দাবিতে এই কর্মসূচি পালন করে জামায়াত।

সমাবেশে জামায়াতের ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, রোজার এই সময়ে দেশে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ফলে জনগণের নাভিশ্বাস উঠে গেছে। চাল, ডাল, তৈল, আলু, পেঁয়াজ থেকে শুরু করে বিদ্যুৎ গ্যাস সবকিছুর মূল্য আকাশচুম্বি ও মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে সব। অথচ জনগণের উপরে গণবিরোধী নানা সিদ্ধান্ত চাপিয়ে দিয়ে আওয়ামী লুটেরা গোষ্ঠী ফায়দা লুটে নিচ্ছে।

তিনি বলেন, ভোট ডাকাতি, দখলদারী, গুম, খুন, দুঃশাসন এবং বিদ্যুৎ, গ্যাস সহ দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে দেশ গভীর সংকটে পড়েছে। সাধারণ মানুষের জীবনযাপন সহনীয় করতে রমজানে দ্রব্যমূল্যের লাগাম টেনে ধরে বাজার নিয়ন্ত্রণের বিকল্প নেই। এই অসহনীয় অবস্থায় আমরা জনগণের দাবি আদায়ের লক্ষ্যে রাজপথে নামতে বাধ্য হয়েছি। দেশের মানুষ এই ব্যর্থ সরকারের কবল থেকে মুক্তি চাই, জনগণ জুলুমবাজদের কবল থেকে মুক্তি চাই। জনগণের মুক্তির জন্য এই ফ্যাসিস্ট অগণতান্ত্রিক আওয়ামী লীগ সরকারকে অতি দ্রুত বিদায় করা ছাড়া জনগণের প্রকৃত মুক্তি মিলবে না।

ড. মাসুদ বলেন, দেশের মানুষের বিপদ ও দুর্যোগে মানবিক সহায়তা নিয়ে ছুটে চলা ডা. শফিকুর রহমান দল, মত, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলের কাছে শ্রদ্ধাভাজন ও সজ্জন ব্যক্তিত্ব। অথচ সরকার রাজনৈতিক প্রতিহিংসার বশবর্তী হয়ে ডা. শফিকুর রহমানকে গ্রেপ্তার করে রেখেছে। এই রমজানের শুরুতেই অবিলম্বে আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান সহ গ্রেপ্তারকৃত সকল জামায়াত নেতৃবৃন্দ ও আলেম ওলামাদের মুক্তি দিতে হবে। অন্যথায় তীব্র গণআন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটিয়ে তাদের মুক্তি নিশ্চিত করা হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর এডভোকেট ড. হেলাল উদ্দিন, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি মুহা. দেলাওয়ার হোসেন, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোকাররম হোসাইন, মাওলানা এস. রহমান, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য আব্দুস সালাম, ইসলামী ছাত্রশিবিরের ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি তৌহিদুল ইসলাম, ঢাকা মহানগরী পূর্বের সেক্রেটারি তাকরিম হাসানসহ ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের বিভিন্ন থানা আমীর ও সেক্রেটারিবৃন্দ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর