শনিবার, ৪ মে, ২০২৪ | ২১ বৈশাখ, ১৪৩১ | ২৪ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা রাজধানী

গুলশানে ১২তলা ভবনে ভয়াবহ আগুন, একজনের মরদেহ উদ্ধার


রাজনীতি সংবাদ প্রতিবেদক, ঢাকা প্রকাশের সময় :১৯ ফেব্রুয়ারি, ২০২৩ ১০:৩৪ : অপরাহ্ণ
ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

রাজধানীর গুলশানে একটি ১২তলা ভবনের সপ্তম তলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। এ সময় সাতজনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

এ ছাড়া অগ্নিকাণ্ডের খবরে আতঙ্কে কয়েকজন বাসিন্দা ভবন থেকে লাফ দিয়ে নিচে পড়ে আহত হয়েছেন। তাদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই ভবনে এখনও অনেকে আটকা পড়েছেন।

আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের মোট ১৩টি ইউনিট। ঘটনাস্থলে একাধিক অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে।

আজ রোববার সন্ধ্যা ৭টার দিকে গুলশান-২ এর ১০৪ নম্বর সড়কের ২/এ নম্বর ওই বহুতল ভবনে আগুনের সূত্রপাত হয়। রাত সাড়ে ১০টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি।

অগ্নিকাণ্ডের কারণ সম্পর্কে তাৎক্ষণিকভাবে কিছু জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, হঠাৎ করে ভবনের সপ্তম তলা থেকে প্রচণ্ড ধোঁয়া বের হতে থাকে। আতঙ্কে ভবনের নিচের তলার বাসিন্দারা বাসা থেকে বের হয়ে আসেন। আর সাত তলার ওপরে থাকা বাসিন্দারা ছাদে গিয়ে অবস্থান নেন। এর মধ্যে রাত ৮টার দিকে আতঙ্কে কয়েজন ওপর থেকে লাফ দিয়ে নিচে পড়েন।

ঘটনাস্থলে থাকা ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, আগুনের তীব্রতা কিছুটা কমে এসেছে। তবে ভবনের আশপাশ ধোঁয়াচ্ছন্ন হয়ে পড়েছে। এ কারণে কাজ করতে বেগ পেতে হচ্ছে।

আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম। রাত ৯টা ২০ মিনিটের দিকে তিনি ঘটনাস্থলে পৌঁছে উৎসুক জনতাকে নিয়ন্ত্রণ করেন।

এ সময় মেয়র হ্যান্ড মাইক দিয়ে ফায়ার সার্ভিসকে কাজের সহযোগিতা করার আহ্বান জানান এবং পুলিশকে ঘটনাস্থল থেকে সবাইকে সরানোর জন্য নির্দেশ দেন।

এদিকে ভবনে আটকে পড়াদের উদ্ধারে কালক্ষেপণ করায় ফায়ার সার্ভিসের সদস্যদের ওপর চড়াও হয়েছেন স্বজন ও স্থানীয়রা।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর