শুক্রবার, ১৭ মে, ২০২৪ | ৩ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৮ জিলকদ, ১৪৪৫

মূলপাতা জাতীয়

হঠাৎ প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ কাদের সিদ্দিকীর


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৩ ডিসেম্বর, ২০২২ ১০:২৪ : অপরাহ্ণ
আজ সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সপরিবারে সাক্ষাৎ করেন বঙ্গবীর কাদের সিদ্দিকী। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

হঠাৎ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম। এ সময় কাদের সিদ্দিকীর সঙ্গে তার স্ত্রী নাসরিন সিদ্দিকী ও তাদের দুই কন্যাও ছিলেন।

আজ শুক্রবার সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সপরিবারে এ সৌজন্য সাক্ষাৎ করেন কাদের সিদ্দিকী।

প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব সাখাওয়াত মুন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে জানান, এটি সৌজন্য সাক্ষাৎ, কুশলাদি বিনিময়। কাদের সিদ্দিকী প্রধানমন্ত্রীর স্বাস্থ্যের খোঁজখবর নেন।

সাক্ষাতের বিষয়ে কাদের সিদ্দিকী সাংবাদিকদের জানান, পারিবারিক কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন তিনি।

বঙ্গবীর কাদের সিদ্দিকী মুক্তিযুদ্ধের অন্যতম সমরনায়ক। মুক্তিযুদ্ধের অন্যতম বাহিনী কাদেরিয়া বাহিনী তাঁর নেতৃত্বে গঠিত ও পরিচালিত হয়েছিল। সে সময় বীরত্বপূর্ণ অবদানের জন্য ‘বাঘা সিদ্দিকী’ নামে পরিচিত ছিলেন।

ভারতীয় বাহিনীর সাহায্য ছাড়াই ১৯৭১ সালের ডিসেম্বর মাসের প্রথমার্ধে ঢাকা আক্রমণের প্রস্তুতি শেষ করেছিলেন। মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ণ ভূমিকার জন্য তাঁকে বীরউত্তম খেতাবে ভূষিত করা হয়। তাঁর নামে টাঙ্গাইলের সখিপুরে ‘কাদেরনগর’ নামে একটি গ্রামের নামকরণ করা হয়েছে।

মুক্তিযুদ্ধ পূর্ব ও পরবর্তী সময়ে আওয়ামী লীগের রাজনীতিতে যুক্ত ছিলেন কাদের সিদ্দিকী। তবে মতবিরোধের কারণে ১৯৯৯ সালে আওয়ামী লীগ ত্যাগ করে কৃষক শ্রমিক জনতা লীগ নামের রাজনৈতিক দল গঠন করেন তিনি। এই দলের প্রতিষ্ঠাতা সভাপতি তিনি।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর