মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪ | ১৭ বৈশাখ, ১৪৩১ | ২০ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা জাতীয় পার্টি

প্রধানমন্ত্রীর কার্যালয়ে রওশন এরশাদ ও জি এম কাদের


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১৩ ডিসেম্বর, ২০২২ ৩:৪১ : অপরাহ্ণ
ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

জাতীয় পার্টিতে (জাপা) চলছে দেবর-ভাবির দ্বন্দ্ব। এমন পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে গেছেন জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ এবং দলটির চেয়ারম্যান জি এম কাদের।

আজ মঙ্গলবার দুপুরে তারা প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রবেশ করেন বলে দলের একাধিক সূত্র জানিয়েছে।

সূত্র বলছে, দেবর-ভাবির মধ্যে চলমান দ্বন্দ্ব প্রধানমন্ত্রীর মধ্যস্থতায় নিরসন হতে পারে।

জানা গেছে, রওশের সঙ্গে আছেন ছেলে সাদ এরশাদও। অন্যদিকে দলের সাবেক মহাসচিব মসিউর রহমান রাঙ্গাকে নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে যান জি এম কাদের।

জি এম কাদের দায়িত্ব পালনে গত ৪ অক্টোবর নিষেধাজ্ঞা চেয়ে জাপা থেকে বহিষ্কৃত নেতা দলটির সাবেক এমপি জিয়াউল হক মৃধা মামলা করেন। তার আবেদনের প্রেক্ষিতে ৩০ অক্টোবর ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ আদালত জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে জি এম কাদেরের দলীয় কোনো প্রকার সিদ্ধান্তগ্রহণ ও দায়িত্বপালন থেকে বিরত রাখতে অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ দেন।

আদেশ প্রত্যাহার চেয়ে জি এম কাদেরের আবেদন গত ১৬ নভেম্বর খারিজ করে দেন আদালত। এর বিরুদ্ধে জেলা জজ আদালতে মিস আপিল করেন তিনি। আপিলের গ্রহণযোগ্যতার ওপর শুনানির জন্য ৯ জানুয়ারি দিন রাখা হয়। এ অবস্থায় শুনানি এগোনোর জন্য আবেদন দেন জি এম কাদের। তার আবেদন ২৪ নভেম্বর খারিজ হয়।

এর বিরুদ্ধে গত সোমবার হাইকোর্টে রিভিশন আবেদন করেন জি এম কাদের। এর ওপর মঙ্গলবার শুনানি হয়। শুনানি শেষে জাপা চেয়ারম্যান হিসেবে জি এম কাদেরের দায়িত্ব পালনের অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ আগামী ৩ জানুয়ারি পর্যন্ত স্থগিত করেছিলেন হাইকোর্ট।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর