বৃহস্পতিবার, ২ মে, ২০২৪ | ১৯ বৈশাখ, ১৪৩১ | ২২ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা রাজধানী

রাজধানীতে ছাত্রলীগ সভাপতি জয় অবরুদ্ধ


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৫ ডিসেম্বর, ২০২২ ১২:১৩ : পূর্বাহ্ণ
ঢাকা কলেজের কমিটি ঘোষণার দাবিতে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়কে অবরুদ্ধ। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

ছয় বছরেও কমিটি না দেওয়ায় ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়কে রাজধানীর নিউমার্কেট সায়েন্সল্যাব মোড়ে অবরুদ্ধ করে রেখেছেন সংগঠনটির ঢাকা কলেজ শাখার নেতাকর্মীরা।

আজ রোববার রাত ১১টার দিকে এ ঘটনা ঘটে।

সেখানে আল নাহিয়ান খান জয়ের গাড়িবহর ঘিরে ধরেন ঢাকা কলেজ ছাত্রলীগের বিক্ষুব্ধ নেতাকর্মীরা। তাদের অবরোধের মুখে ওই সড়কে যান চলাচল বন্ধ রয়ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ঢাকা কলেজ ছাত্রলীগের একাধিক কর্মী জানান, দীর্ঘ ছয় বছর ধরে ঢাকা কলেজে ছাত্রলীগের কমিটি নেই। সব ধরনের আন্দোলন-সংগ্রামে ঢাকা কলেজ ছাত্রলীগ প্রথম সারিতে রাজপথে থেকেছে। কিন্তু কেন্দ্রীয় ছাত্রলীগ ঢাকা কলেজ শাখার কমিটি দেয় না। এ জন্য বাধ্য হয়ে তারা ছাত্রলীগ সভাপতিকে অবরুদ্ধ করে রেখেছেন।

ঢাকা কলেজ ছাত্রলীগের শীর্ষ পদপ্রত্যাশী ফিরোজ হোসেন বলেন, আমরা সবাই মিলে কমিটির জন্য জয় ভাইকে অনুরোধ জানিয়েছি। আমরা দাবি করেছি, পাঁচ তারিখের মধ্যে কমিটি দিতে। ৬ ডিসেম্বর তো সম্মেলন হবে। সময় তো শেষ। এর মধ্যে কমিটি না হলে আমরা পরবর্তী কর্মসূচি ঘোষণা করবো।

এ বিষয়ে ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, ‘অবরুদ্ধ হওয়ার খবর গুজব। ছাত্রলীগের সভাপতি-সেক্রেটারিকে প্রতিদিন হাজার হাজার নেতাকর্মীর সঙ্গে দেখা করা লাগে। এটি তারই একটি অংশ। আমি ঢাকা কলেজের নেতাকর্মীদের সঙ্গে প্রতিদিনের মতোই আলাপ করতে এসেছি। এখানে অবরুদ্ধ হওয়ার মতো কোনো বিষয় হয়নি। আমরা দায়িত্ব পাওয়ার পরপরই করোনা মহামারি শুরু হয়। মহামারিকেন্দ্রিক অনেক কাজ করতে হয়েছে। তারপরও আমরা সাংগঠনিক কার্যক্রম এগিয়ে নিতে চেষ্টা করেছি।’

দুদিন পরেই বাংলাদেশ ছাত্রলীগের জাতীয় সম্মেলন। এর মধ্যে ঢাকা কলেজের কমিটি দেওয়ার সুযোগ আছে কি না, জানতে চাইলে তিনি বলেন, ‘আমরা কমিটি দেওয়ার চেষ্টা করছি। আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত নেতাদের সঙ্গে কথা বলে এটা আমরা বিবেচনা করব।’

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর