শনিবার, ২০ এপ্রিল, ২০২৪ | ৭ বৈশাখ, ১৪৩১ | ১০ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আইন-আদালত

জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় একজন গ্রেপ্তার


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৩ নভেম্বর, ২০২২ ৬:৫৫ : অপরাহ্ণ
ঢাকার আদালত প্রাঙ্গণ থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ছিনিয়ে নিয়ে মোটরসাইকেলে করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

ঢাকার আদালত প্রাঙ্গণে পুলিশের হাত থেকে দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তার আসামির নাম মেহেদী হাসান অমি ওরফে রাফি (২৪)। তিনি দুই জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় পুলিশের করা মামলার ১৪ নম্বর আসামি।

আজ বুধবার পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি) তাকে গ্রেপ্তার করে।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপকমিশনার মো. ফারুক হোসেন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের এক কর্মকর্তা জানান, জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় মেহেদী হাসান সরাসরি অংশ নিয়েছিলেন। তিনি জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সামরিক শাখার সদস্য। তার বাড়ি সিলেটে আম্বরখানাতে।

সিটিটিসির ওই কর্মকর্তা জানান, মেহেদী হাসান হাসান অমি ওরফে রাফি জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় দায়ের করা মামলার ১৪ নম্বর আসামি। তবে কখন কোথা থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে, সেটি জানাননি তিনি।

উল্লেখ্য, গত ২০ নভেম্বর দুপুর ১২টার দিকে দুই জঙ্গিকে একটি মামলায় আদালতে হাজির করা হয়। হাজিরা শেষে পুলিশ সদস্যরা তাদের নিয়ে যাচ্ছিলেন। এ সময় পুলিশের চোখে-মুখে স্প্রে করে জঙ্গি সদস্য মইনুল হাসান শামীম ও আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিবকে ছিনিয়ে নিয়ে যায় দুর্বৃত্তরা। এই দুই জঙ্গি দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি।

পলাতক এই দুই জঙ্গিকে ধরিয়ে দিতে পারলে ২০ লাখ টাকা পুস্কারের ঘোষণা দিয়েছে পুলিশ সদর দপ্তর।

এ ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় কোতোয়ালি থানায় একটি মামলাও করেছে পুলিশ। মামলায় রোববার রাতেই ১০ আসামিকে ১০ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর