বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪ | ১১ বৈশাখ, ১৪৩১ | ১৪ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা বিএনপি

১০ ডিসেম্বর যেন ঢাকায় যুদ্ধ হবে: মির্জা ফখরুল


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৭ নভেম্বর, ২০২২ ৫:১৯ : অপরাহ্ণ
মির্জা ফখরুল ইসলাম আলমগীর
Rajnitisangbad Facebook Page

সরকারের কঠোর সমালোচনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সামগ্রিকভাবে ঢাকার সমাবেশকে কেন্দ্র করে এমন একটি আবহ তৈরি করা হচ্ছে, যেন মনে হচ্ছে ১০ ডিসেম্বর ঢাকায় একটি যুদ্ধ হবে। এটা তারা (সরকার) তৈরি করছে।

আজ বৃহস্পতিবার রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

১০ ডিসেম্বর বিএনপির চূড়ান্ত আন্দোলন নয় উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, আমরা আশ্বস্ত করতে চাই, আগামী ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় সমাবেশে এমন কোনো কর্মসূচি ঘোষণা করবো না, যাতে জনগণের দুর্ভোগ ও কষ্ট হবে। ঢাকায় গণসমাবেশকে কেন্দ্র করে অনির্বাচিত সরকারের অবৈধ মন্ত্রী ও নেতৃবৃন্দ দায়িত্বহীন উষ্কানিমূলক বক্তব্য দিয়ে পরিস্থিতি উত্তপ্ত করার অপচেষ্টা চালাচ্ছে।

বিএনপি মহাসচিব বলেন, ১০ ডিসেম্বরের সমাবেশে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে। কিন্তু আওয়ামী লীগের নেতাকর্মীরা ইচ্ছাকৃতভাবে তাদের প্রমাদ গুনছে। জনভিত্তি না থাকলে যেটা হয়, জনগণ থেকে বিচ্ছিন্ন হলে যেটা হয়। প্রতি মুহূর্তে তারা দুঃস্বপ্ন দেখে। এই বুঝি গেল গেল। এই বুঝি তাদের পতন হবে। এই ভয়ে তারা এখন রাষ্ট্রের সমস্ত যন্ত্রকে ব্যবহার করার হুমকি দিচ্ছে।

মির্জা ফখরুল বলেন, এমন কোনো কর্মসূচি আমরা নেবো না, যেটাতে জনগণ ক্ষতিগ্রস্ত হবে, বিপদগ্রস্ত হবে। আমরা জনগণকে সঙ্গে নিয়ে জনগণের দাবিগুলো নিয়ে আন্দোলন করছি শান্তিপূর্ণভাবে। আর শান্তিপূর্ণভাবে আন্দোলন করে যাবো।

বিএনপি মহাসচিব বলেন, হেফাজতের মতো দমন করার অবস্থা এখন আর দেশে নেই। হেফাজতের সময় তারা যেটা করেছেন এখন জনগণের সাথে সেটা করতে পারবে না। কারণ হচ্ছে জনগণ তাদের জায়গায় দাঁড়িয়ে গেছে, যে কোন মূল্যে এবার দাবি আদায় করে ছাড়বে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর