বুধবার, ১৫ মে, ২০২৪ | ১ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৬ জিলকদ, ১৪৪৫

মূলপাতা আওয়ামী লীগ

এক টেবিলে ফখরুল, মোমেন, পিটার হাস


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২১ অক্টোবর, ২০২২ ৩:৪৭ : অপরাহ্ণ
রাজধানীর শেরাটন হোটেলে একটি অনুষ্ঠানে অংশ নেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন এবং ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

২০০৩ সালের ৭ই জুলাই শুরু হওয়া জিল্লুর রহমানের উপস্থাপনা ও পরিচালনায়, চ্যানেল আই’তে প্রচারিত দেশের টেলিভিশন ইতিহাসের প্রথম ও সর্বমহলে জনপ্রিয় টকশো ‘তৃতীয় মাত্রা’ ৭ হাজার পর্বের মাইলফলক অতিক্রম করে রেকর্ড গড়েছে।

তৃতীয় মাত্রা’র এই অনন্য অর্জন উদযাপন করতে রাজধানীর শেরাটন হোটেলে বৃহস্পতিবার এক অনুষ্ঠানের আয়োজন করেছিল কর্তৃপক্ষ।

আর ওই অনুষ্ঠানেই দেখা গেলো এক চমকপ্রদ আর বিরল ঘটনা। রাজনীতির মাঠে সম্পর্ক ‘চিরবৈরী’ হলেও এক টেবিলে দেখা গেলো বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেনকে।

একই টেবিলে বসেছিলেন ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস, দূতাবাসের ডেপুটি চিফ অফ মিশন হেলেন লা-ফেইভ, চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজও।

ওই অনুষ্ঠানে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাবেক পররাষ্ট্র সচিব ও রাষ্ট্রদূত, বিকল্পধারার নেতা শমসের মবিন চৌধুরী ছাড়াও অনেক দলের অনেক রাজনীতিবিদ যেমন উপস্থিত ছিলেন, তেমনি অনেক মন্ত্রী ও সংসদ সদস্যকেও দেখা গেছে।

তাছাড়া, তৃতীয় মাত্রার বিভিন্ন পর্বে অংশ নেওয়া আলোচক অতিথি ছাড়াও বিভিন্ন দেশের রাষ্ট্রদূত এবং উন্নয়ন সহযোগীদের এদেশে নিযুক্ত প্রতিনিধিদের পাশাপাশি বিশিষ্ট গণমাধ্যম ব্যক্তিত্বদেরও দেখা গেছে।

বক্তব্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেনকে নিজের ‘বন্ধু’ বলে সম্বোধন করেন।

অতিথিরা নিজেদের বক্তব্যে তৃতীয় মাত্রা’র কাছে বরাবরের মতোই ‘নিরপেক্ষ অবস্থান’ বজায় রাখার প্রত্যাশা করেন।

অন্যদিকে চ্যানেল আই কর্তৃপক্ষ সততা, নিষ্ঠা আর অরাজনৈতিক অবস্থানে থেকে তৃতীয় মাত্রা চালিয়ে যাওয়ার পাশাপাশি ‘তৃতীয় মাত্রা কাঠগড়া’ নামের একটি নতুন অনুষ্ঠান নির্মাণের ঘোষণা দেয়।

ওদিকে, চ্যানেল আই’য়ের জন্মদিন উপলক্ষে সম্প্রতি তৃতীয় মাত্রা’র বিশেষ পর্ব (৭০০০) ‘জন্মদিনে, পেছন ফিরে দেখা’তে অতিথি হিসেবে আমন্ত্রিত ছিলেন দৈনিক মানবজমিন-এর প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী এবং সাবেক তথ্য প্রতিমন্ত্রী অধ্যাপক ড. আবু সাইয়িদ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর