রবিবার, ১৯ মে, ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১০ জিলকদ, ১৪৪৫

মূলপাতা জাতীয়

এবার বাংলাদেশি ক্ষুদে হাফেজ আবু রাহাতের কুয়েত জয়


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১৯ অক্টোবর, ২০২২ ৫:৩৭ : অপরাহ্ণ
হাফেজ আবু রাহাত
Rajnitisangbad Facebook Page

সৌদি আরবে আন্তর্জাতিক কোররআন প্রতিযোগিতায় বিজয়ী হওয়া হাফেজ তাকরিম আহমাদকে নিয়ে উচ্ছ্বাসের রেশ না কাটতেই আরো একটি সুসংবাদ বাংলাদেশিদের জন্য।

এবার কুয়েতে বিশ্ব কোরআন প্রতিযোগিতায় তৃতীয় হয়েছেন বাংলাদেশের হাফেজ আবু রাহাত। তিন ক্যাটাগরিতে ১১৭টি দেশের প্রতিযোগীদের পেছনে ফেলে এ কৃতিত্ব দেখান তিনি।

স্থানীয় সময় বুধবার সকালে কুয়েতের সালওয়ার নিকটবর্তী হোটেল রেজিন্সির হল রুমে অনুষ্ঠিত বর্ণাঢ্য অনুষ্ঠানে চূড়ান্ত বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

আবু রাহাত ছাড়াও হাফেজ তাওহিদুল ইসলাম নামে আরেকজন বাংলাদেশি এই প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন অনূর্ধ্ব ৩৫ বছরের গ্রুপে। তবে বিজয়ীদের কাতারে নাম লেখাতে পারেননি তিনি।

জানা গেছে, বাংলাদেশ ধর্ম মন্ত্রণালয়ের অধীনে ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মোকাররমে আয়োজিত কুয়েত আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতার জন্য বাংলাদেশ থেকে প্রতিযোগিতার মাধ্যমে হাফেজ আবু রাহাত ও হাফেজ তাওহিদুল ইসলাম দুটি গ্রুপে বাংলাদেশের প্রতিনিধি নির্বাচিত হন।

এটি ছিল বিশ্ব কোরআন প্রতিযোগিতার ১১তম আসর। কুয়েত আমির নওয়াফ আল-আহমেদ আল-জাবের আল-সাবাহর তত্ত্বাবধানে এ ইভেন্ট অনুষ্ঠিত হয়।

গত ১২ অক্টোবর কুয়েতের ধর্মমন্ত্রী আনুষ্ঠানিকভাবে ১১তম এ কোরআন প্রতিযোগিতার উদ্বোধন করেন। সেসময় দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আশিকুজ্জামানসহ ১১৭টি দেশের রাষ্ট্রদূত উপস্থিত ছিলেন।

প্রত্যেক প্রতিযোগীর জন্য বিমানে আসা-যাওয়া ও হোটেলে থাকার ব্যবস্থা করে কর্তৃপক্ষ।

হাফেজ আবু রাহাত ঢাকার যাত্রাবাড়ি মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদ্রাসার ছাত্র।

সিরাজগঞ্জের শাহাজাদপুর উপজেলার পইজুরি ইউনিয়নের পূর্বচর পইজুরি গ্রামে আবু রাহাতের জন্ম। তার বাবা রমজান আলী সরদার একজন মুদি দোকানি।

এর আগে হাফেজ আবু রাহাত জাতীয় হিফজুল কোরআন প্রতিযোগিতা-২০২০ পিএইচপি কোরআনের আলোয় প্রথম স্থান অধিকার করেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর