শুক্রবার, ৩ মে, ২০২৪ | ২০ বৈশাখ, ১৪৩১ | ২৩ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা খেলা

নেইমারের গোলে জিতলো পিএসজি


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১৭ অক্টোবর, ২০২২ ১০:৩৩ : পূর্বাহ্ণ
নেইমারের একমাত্র গোলে মার্সেইকে হারায় ফ্রেঞ্চ জায়ান্ট ক্লাব পিএসজি
Rajnitisangbad Facebook Page

চোট কাটিয়ে ফিরেছেন আর্জেনটাইন তারকা লিওনেল মেসি। মার্সেইয়ের বিপক্ষে আক্রমণের ঝড় তুলেও গোল পাচ্ছিল না মেসি।

তবে লিগ ওয়ানে নিজেদের মাঠের এই শেষ ম্যাচে ব্রাজিলিয়ান তারকা নেইমারের একমাত্র গোলে মার্সেইকে হারাতে পেরেছে ফ্রেঞ্চ জায়ান্ট ক্লাব পিএসজি।

গতকাল রোববার রাতে প্যারিসে ১-০ গোলের ব্যবধানে মার্সেইকে হারায় গলতিয়ের শিষ্যরা।

প্রথমার্ধেই গোলটি করেন নেইমার। দ্বিতীয়ার্ধে মার্সেই অনেকটা সময় একজন কম নিয়ে খেললেও ব্যবধান বাড়াতে পারেনি স্বাগতিকরা। সব প্রতিযোগিতা মিলিয়ে তিন ম্যাচ পর জয়ের স্বাদ পেল পিএসজি।

চ্যাম্পিয়ন্স লিগে বেনফিকার সঙ্গে দুইবার ১-১ ড্র করার মাঝে লিগ ওয়ানে গত রাউন্ডে রাঁসের মাঠে গোলশূন্য ড্র করেছিল তারা।

রাঁসের বিপক্ষে লাল কার্ড দেখায় এই ম্যাচে ছিলেন না স্প্যানিশ ডিফেন্ডার সের্হিও রামোস। শুরু থেকে মার্সেইকে চেপে ধরে পিএসজি।

প্রথম পাঁচ মিনিটেই তিনটি সুযোগ আসে তাদের সামনে। বক্সের ভেতর থেকে মেসির বাঁ পায়ের দুটি শট ফিরিয়ে দেন গোলরক্ষক পাউ লোপেস।

এরপর আশরাফ হাকিমির প্রচেষ্টাও দারুণ দক্ষতায় রুখে দেন তিনি। ১৯তম মিনিটে দারুণ সুযোগ পেয়ে যান এমবাপে। নেইমারের পাস ধরে ফরাসি তারকার সামনে একমাত্র বাধা ছিল গোলরক্ষক।

তবে তার শট ঝাঁপিয়ে ঠেকান লোপেস। ২৭তম মিনিটে বক্সের বাইরে থেকে এমবাপের আরেকটি শটে বল এক হাতে ক্রসবারের ওপর দিয়ে পাঠান তিনি।

৩৫তম মিনিটে ফ্রি-কিকে গোল প্রায় পেয়েই যাচ্ছিলেন মেসি। বক্সের ঠিক বাইরে থেকে আর্জেন্টাইন ফরোয়ার্ডের জোরাল শটে বল ক্রসবারের নিচের দিকে লাগে। তিনি নিজেই ফাউলের শিকার হলে ফ্রি-কিকটি পেয়েছিল পিএসজি।

৪৪তম মিনিটে মেসির পাস বক্সে পেয়ে উড়িয়ে মেরে হতাশ করেন এমবাপে। অবশেষে প্রথমার্ধের যোগ করা সময়ে সাফল্য পায় স্বাগতিকরা।

৭২তম মিনিটে বড় ধাক্কা খায় মার্সেই। নেইমারকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন দলটির ডিফেন্ডার সামুয়েল।

১১ ম্যাচে ৯ জয় ও ২ ড্রয়ে ২৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। তাদের সমান ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে লরিয়ঁ দুইয়ে, ২৪ পয়েন্ট নিয়ে লঁস তিনে আছে। চার নম্বরে মার্সেইয়ের ২৩ পয়েন্ট।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর