শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ১৬ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা বিজ্ঞান ও প্রযুক্তি

বাজারে এলো গুগলের নতুন দুই মডেলের স্মার্টফোন, দামও হাতের নাগালে!


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৭ অক্টোবর, ২০২২ ১০:০১ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

ভারতের বাজারে গতকাল বৃহস্পতিবার গুগলের নতুন দুটি স্মার্টফোন উন্মোচন হয়েছে। নতুন মডেলের এ ফোন দুটি হলো গুগল পিক্সেল ৭ এবং গুগল পিক্সেল ৭ প্রো। স্মার্টফোন দুটিতে নতুন নতুন সব ফিচার যুক্ত করা হয়েছে।

গুগলের পিক্সেল ৭ স্মার্টফোনে রয়েছে ৫০ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা এবং পিক্সেল ৭ প্রোতে রয়েছে ট্রিপল ক্যামেরা সেটাপ, সঙ্গে ৪৯ মেগাপিক্সেল টেলিফটো লেন্স। এছাড়া নতুন মডেলের এই ফোন দুটোতেই রয়েছে ১০.৮ মেগাপিক্সেল সেফলি ক্যামেরা।

ধুলাবালু এবং পানি থেকে স্মার্টফোনকে সুরক্ষিত রাখতে রয়েছে এইপি৬৮ রেটিং সুবিধা। এছাড়াও গুগলের এই ফোন দুটোতে থাকতে ৫ বছরের সিকিউরিটি আপডেট।

চলতি বছর গুগল ৭ পিক্সেল ক্যামেরা ফিচারের ঘোষণা দেয়। ৭ পিক্সেলের স্মার্টফোনটিতে রয়েছে ‘সিনেমাটিক ব্লার’ সুবিধা এবং ভিডিও করার সময় ‘ড্রামাটিক ব্লার’ ইফেক্ট।

অন্যদিকে পিক্সেল ৭ প্রোতে রয়েছে ‘ম্যাক্স ফোকাস’ ফিচার যার মাধ্যমে হাই কোয়ালিটির ছবি তোলা যাবে। গুগলের নতুন দুটো মডেলের স্মার্টফোনে আরও আছে ‘ফটো আনব্লার’ সুবিধা।

গুগল পিক্সেল ৭ মডেলের স্মার্টফোনটির দাম ভারতীয় মুদ্রায় ৫৯ হাজার ৯৯৯ টাকা। তবে দেশের বাজারে এর দাম কত নির্ধারণ করা হবে সেটি জানার জন্য আরও কিছুদিন অপেক্ষা করতে হবে। এই মডেলের ফোনটি পাওয়া যাবে তিনটি কালারে।

অন্যদিকে গুগল পিক্সেল ৭ প্রো’র দাম ভারতীয় মুদ্রায় ৮৪ হাজার ৯৯৯ টাকা। এরও তিনটি কালার।

সূত্র: এনডিটিভি

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর