শনিবার, ২০ এপ্রিল, ২০২৪ | ৭ বৈশাখ, ১৪৩১ | ১০ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা রাজধানী

রাজধানীতে জামায়াতের মিছিলে পুলিশের ধাওয়া, আহত ২


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৩ অক্টোবর, ২০২২ ৪:১১ : অপরাহ্ণ
আজ সকালে রাজধানীর যাত্রাবাড়ীতে বিক্ষোভ মিছিল বের করে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণ। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

রাজধানীর যাত্রাবাড়ীতে বিক্ষোভ মিছিল করেছে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণ। এ সময় মিছিলের পেছন থেকে পুলিশ ধাওয়া করেছে। এ ঘটনায় পুলিশের দুই সদস্য আহত হয়েছেন।

আজ সোমবার সকালে রাজধানীর যাত্রাবাড়ীতে মেয়র হানিফ ফ্লাইওভারের সামনে এই ঘটনা ঘটে।

‘ইডেন মহিলা কলেজসহ দেশের বিভিন্নস্থানে ছাত্রলীগের চাঁদাবাজি, সিট বাণিজ্য, মাদক ব্যবসা, সাধারণ ছাত্রীদের হেনস্তা ও অনৈতিক কাজে বাধ্য করানোর প্রতিবাদে’ জামায়াত এ বিক্ষোভ মিছিল বের করে।

গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জামায়াত জানিয়েছে, মিছিলের পিছন দিক থেকে পুলিশ অতর্কিত হামলা করেছে।

এই ঘটনার নিন্দা জানিয়ে দলের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, আজকের এই কর্মসূচিতে অনাকাঙ্খিত পরিবেশ সৃষ্টি ও আইনশৃঙ্খলায় নিয়োজিত বাহিনীর এই আচরণে জনগণের ক্ষোভ আরও বেড়ে যাবে।

যাত্রাবাড়ী থানার এসআই মো. কবির বলেন, জামায়াত মিছিল বের করলে তাদেরকে বুঝিয়ে সরিয়ে দিতে চাইলে তারা পুলিশের উপর হামলা করে। পরে পুলিশ তাদের প্রতিহত করে। এতে দুজন পুলিশ আহত হয়েছেন।

আরও পড়ুন: হিন্দুদের প্রশংসায় ভাসছে জামায়াত

জামায়াত ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদের নেতৃত্বে এই মিছিলে দলের কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি এডভোকেট ড. হেলাল উদ্দিন, কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোকাররম হোসাইন ও শামছুর রহমান, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য মু. আব্দুস সালাম, আব্দুর রহমান, মোবারক হোসাইন, ইসলামী ছাত্রশিবিরের ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি আব্দুল কাইউম মুরাদ, ঢাকা মহানগরী পূর্বের সভাপতি আরিফুর রহমানসহ ঢাকা মহানগরীর দক্ষিণ জামায়াতের বিভিন্ন থানা আমীর ও সেক্রেটারিবৃন্দ অংশ নেন।

মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, বাংলাদেশের সর্ববৃহৎ ঐতিহ্যবাহী নারী শিক্ষা প্রতিষ্ঠান ইডেন কলেজ। ছাত্রলীগের একের পর এক অনৈতিক ও বিতর্কিত ঘটনায় আজ এ প্রতিষ্ঠানের অতীতের সকল অর্জন ও সুনাম ক্ষুন্ন হচ্ছে। অবিলম্বে ইডেন মহিলা কলেজসহ সারাদেশে ছাত্রলীগের চাঁদাবাজি, সিট বাণিজ্য, মাদক ব্যবসা, অনৈতিকতা ও অসভ্যতা বন্ধ করুন। সম্প্রতি দেশের মানুষ প্রত্যক্ষ করেছে ক্ষমতাসীন গোষ্ঠীর ছত্রছায়ায় ছাত্রলীগ ইডেন কলেজে সাধারণ ছাত্রীদের অনৈতিক কাজে বাধ্য করছে। যা তাদেরই নেতৃবৃন্দ গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে অকপটে স্বীকার করেছেন। আমরা আজকের এই সমাবেশ থেকে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

ছাত্রলীগের হাতে কেউ নিরাপদ নয় দাবি করে এই জামায়াত নেতা বলেন, সারাদেশে ছাত্রলীগের কার্যকলাপে এটা প্রতীয়মান যে, ছাত্রলীগের হাতে ৫ বছরের শিশু থেকে ৭০ বছরের বৃদ্ধা পর্যন্ত কেউ নিরাপদ নয়। দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ছাত্রলীগের এসব নোংরামী ও বেহায়াপনা বন্ধ করতে হবে। শিক্ষার সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ ফিরিয়ে আনার স্বার্থে তদন্তের মাধ্যমে শিক্ষার পরিবেশ নষ্ট ও দেশ-জাতি ধ্বংসের মতো অপরাধমূলক কার্যকলাপে জড়িত থাকার জন্য ছাত্রলীগ নেতৃবৃন্দের বিচার ও তাদেরকে শাস্তির আওতায় নিয়ে আসতে হবে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর