সোমবার, ৬ মে, ২০২৪ | ২৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আন্তর্জাতিক

ইন্দোনেশিয়ায় স্টেডিয়ামে সংঘর্ষ, পদদলিত হয়ে ১২৭ জনের মৃত্যু


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২ অক্টোবর, ২০২২ ৮:০৩ : পূর্বাহ্ণ
শনিবার ইন্দোনেশিয়ার একটি স্টেডিয়ামে ফুটবল ম্যাচে দর্শকের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষ হয়। এ সময় পদদলিত হয়ে ১২৭ জন মারা যান। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

ইন্দোনেশিয়ার একটি স্টেডিয়ামে ফুটবল ম্যাচে দর্শকের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে পদদলিত হয়ে অন্তত ১২৭ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন ১৮০ জন।

আজ রোববার আল-জাজিরার এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, শনিবার ইন্দোনেশিয়ার পূর্ব জাভা প্রদেশের একটি স্টেডিয়ামে আরেমা ও পার্সেবায়া সুরাবায়ার মধ্যকার ফুটবল ম্যাচে এই ঘটনা ঘটে।

স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, ম্যাচটিতে ২-৩ ব্যবধানে হেরে যায় আরেমা। দলটির পরাজয়ে হাজার হাজার সমর্থক মাঠে নেমে সংঘর্ষে জড়ায়। একপর্যায়ে তারা কয়েকজন আরেমার খেলোয়াড়ের ওপর হামলা চালায় বলে দাবি করা হয়।

নিরাপত্তা বাহিনী ও প্রত্যক্ষদর্শীদের বরাত জানানো হয়েছে, কয়েক হাজার দর্শক স্টেডিয়ামে একসঙ্গে জড়ো হয় ও পরস্পরের মধ্যে হুড়োহুড়ির সৃষ্টি হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য ভিড় লক্ষ্য করে কাঁদানে গ্যাসের শেল ও ফাঁকা গুলি ছোড়ে পুলিশ। এ কারণে ভিড়ের মধ্যে পদদলিত হয়ে মৃত্যু হয়েছে অনেকের। আহতদের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

এ ঘটনার পরে দেশটিতে ফুটবল লিগ কয়েক সপ্তাহের জন্য স্থগিত করা হয়েছে।

এ ঘটনায় ইন্দোনেশিয়ার ক্রীড়া ও যুবমন্ত্রী জয়নুদিন আমালি বলেছেন, এ ঘটনার জন্য আমরা দুঃখিত। আমরা ম্যাচের আয়োজন ও সমর্থকদের উপস্থিতি পুঙ্খানুপুঙ্খভাবে মূল্যায়ন করবো।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর