বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪ | ১২ বৈশাখ, ১৪৩১ | ১৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আইন-আদালত

রাজনীতি সংবাদের ফেসবুক পেজ হ্যাকড


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :২৩ সেপ্টেম্বর, ২০২২ ৩:০৯ : অপরাহ্ণ
রাজনীতি সংবাদের ফেসবুক পেজ
Rajnitisangbad Facebook Page

অনলাইন নিউজ পোর্টাল রাজনীতি সংবাদের একমাত্র অফিসিয়াল ফেসবুক পেজটি (https://www.facebook.com/rajnitisangbad) হ্যাক হয়েছে। গত ২১ সেপ্টেম্বর দুপুর আড়াইটার দিকে হ্যাকারের নিয়ন্ত্রণে চলে যায় পেজটি। তবে পেজটি এখনো সচল রয়েছে।

আইডি পুনরুদ্ধার ও হ্যাকারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য গতকাল বৃহস্পতিবার রাজনীতি সংবাদের পক্ষ থেকে র‍্যাব-৭ কার্যালয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছেন র‍্যাব-৭ এর কমান্ডিং অফিসার (সিও) লে. কর্নেল এম এ ইউসুফ।

লিখিত অভিযোগে উল্লেখ করা হয়, pasquale.vespa নামক একটি আইডি (ID: 343687709619755) এই পেজের নিয়ন্ত্রণ নেয়। হ্যাকাররা পেজটির নিয়ন্ত্রণ নেওয়ার পর গত দুদিন ধরে পেজের স্টোরিতে অশ্লীল ছবি আপলোড করে ছড়িয়ে দিচ্ছে।

বর্তমানে রাজনীতি সংবাদ পেজের প্রায় ২৪ হাজার ফলোয়ার রয়েছে। রাজনীতি সংবাদ চালু হওয়ার মাত্র দুই বছরে পাঠকের কাছে বিশ্বাসযোগ্যতা ও জনপ্রিয়তা অর্জন করে। ফলে এই বিশ্বস্ততা ও জনপ্রিয়তাকে ব্যবহার করে হ্যাকাররা বিভ্রান্তিকর তথ্য কিংবা বিভিন্ন অপকর্ম করার চেষ্টা করতে পারে। এরই মধ্যে হ্যাকাররা পেজের স্টোরিতে অশ্লীল ছবি আপলোড করে ছড়িয়ে দিচ্ছে।

আইডি হ্যাক ও পুনরুদ্ধারের বিষয়ে ফেসবুক কর্তৃপক্ষের কাছেও একটি রিপোর্ট করা হয়েছে। আইডি পুনরুদ্ধারের লক্ষ্যে ফেসবুক কর্তৃপক্ষ কাজ করছে।

পেজটি ফেরত না পাওয়া পর্যন্ত পেজ থেকে ছড়িয়ে পড়া তথ্যে শুভাকাঙ্ক্ষী ও পাঠকদের বিভ্রান্ত না হওয়ার জন্য রাজনীতি সংবাদের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর