শুক্রবার, ৩ মে, ২০২৪ | ২০ বৈশাখ, ১৪৩১ | ২৩ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা অন্যান্য দল

কাল সারাদেশে হরতাল


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :২৪ আগস্ট, ২০২২ ৫:১২ : অপরাহ্ণ
ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

জ্বালানি, সার, খাদ্যসামগ্রীর দাম বৃদ্ধির প্রতিবাদে সারাদেশে আগামীকাল বৃহস্পতিবার অর্ধদিবস হরতাল পালন করবে বাম গণতান্ত্রিক জোট। এ হরতালে ৯টি সংগঠন সমর্থন দিয়েছে।

আজ বুধবারগণমাধ্যমে পাঠানো দলটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, জ্বালানি তেল, ইউরিয়া সার, খাদ্যসহ নিত্যপণ্যের দাম, পরিবহন ভাড়া কমানো এবং বিদ্যুৎ-গ্যাসের মূল্য বৃদ্ধির প্রক্রিয়া বন্ধের দাবিতে এ হরতালের ডাক দেয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বেশ কিছুদিন ধরে এ নিয়ে প্রচার-প্রচারণা চালানো হয়েছে। সেসবে সাধারণ জনগণের স্বতঃস্ফূর্ত সমর্থনও পাওয়া গেছে। তারা তাদের কষ্টের কথাও তুলে ধরেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রচার-প্রচারণা চালাতে গিয়ে সরকারি দলের সন্ত্রাসী ও পুলিশি বাধার সম্মুক্ষীণ হয়েছে দলটি। তবু সাহসের সঙ্গে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছে তারা। ফলশ্রুতিতে কাল ‘দাম কমাও, মানুষ বাঁচাও’ স্লোগানে সারাদেশে হরতাল পালিত হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমান সংকটে দায়িত্বশীল আচরণ না করে নিত্যপণ্যের দাম বাড়িয়েই চলেছে সরকার। এতে জনসাধারণের নাভিশ্বাস উঠছে। ইতোমধ্যে চাল, তেল, সারের দাম বাড়ানো হয়েছে।

এ অবস্থায় পানি, বিদ্যুৎ, গ্যাসের মূল্যবৃদ্ধির পাঁয়তারা চলছে। ফলে শুধু বামপন্থীদের জন্য নয়, জনসাধারণের বেঁচে থাকার দাবির হরতাল এটি।

তবে এ হরতাল চলাকালে জরুরি সেবাদানকারী যানবাহন-অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, লাশ বহনকারী ও গণমাধ্যমকর্মীর গাড়ি চলাচল করবে। এছাড়া ওষুধের দোকান, খাবার হোটেল এ কর্মসূচির আওতার বাইরে থাকবে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর