রবিবার, ১৯ মে, ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১০ জিলকদ, ১৪৪৫

মূলপাতা আইন-আদালত

বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি: গাজীপুরের বরখাস্ত মেয়র জাহাঙ্গীরের ৭ মামলায় জামিন


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :২২ আগস্ট, ২০২২ ১১:৪৯ : পূর্বাহ্ণ
গাজীপুরের বরখাস্ত মেয়র জাহাঙ্গীর আলম
Rajnitisangbad Facebook Page

মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করার অভিযোগে দেশের বিভিন্ন জেলায় করা সাতটি মামলায় জামিন পেয়েছেন গাজীপুর সিটি করপোরেশনের মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত হওয়া জাহাঙ্গীর আলম।

গত ৪ আগস্ট বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. সেলিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ থেকে এসব মামলায় তাকে ৬ সপ্তাহের জামিন দেওয়া হয়। তবে জামিনের বিষয়টি আজই জানা গেল।

মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বিতর্কিত মন্তব্যের অভিযোগে মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে পঞ্চগড়, রাজবাড়ী, গাজীপুর, নওগাঁ, মাদারীপুর ও গোপালগঞ্জ জেলায় এসব দায়ের হয়েছিল।

এদিকে গাজীপুর সিটি করপোরেশনের সাময়িক বরখাস্ত মেয়র অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম তার পদ ফিরে পেতে এবং সাময়িক বরখাস্তের আইনগত বৈধতা চ্যালেঞ্জ করে গত সপ্তাহে হাইকোর্ট রিট দায়ের করেছিলেন।

ওই রিটের ওপর ১৭ আগস্ট শুনানি না নিয়ে বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি মো. আক্তারুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ ২৩ আগস্ট দিন নির্ধারণ করেছেন।

গত বছরের ২৫ নভেম্বর মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে নিয়ে বিতর্কিত মন্তব্য করায় মো. জাহাঙ্গীর আলমকে গাজীপুরের মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

এর আগে ১৯ নভেম্বর জাহাঙ্গীর আলমকে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে বহিষ্কার করা হয়। পাশাপাশি আওয়ামী লীগের প্রাথমিক সদস্যপদ থেকেও তাকে অব্যাহতি দেওয়া হয়েছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর