রবিবার, ৫ মে, ২০২৪ | ২২ বৈশাখ, ১৪৩১ | ২৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা রাজধানী

নিরাপত্তা ঝুঁকিতে আছেন প্রধানমন্ত্রী: ডিএমপি কমিশনার


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :১৪ আগস্ট, ২০২২ ১২:৩৪ : অপরাহ্ণ
ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম
Rajnitisangbad Facebook Page

পৃথিবীতে যারা প্রধানমন্ত্রী আছেন তাদের মধ্যে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবচেয়ে বেশি নিরাপত্তা ঝুঁকিতে আছেন বলে মন্তব্য করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

আজ রোববার দুপুরে জাতীয় শোক দিবসের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে ধানমন্ডির ৩২ নম্বরে আয়োজিত ব্রিফিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শফিকুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীকে একাধিকবার হত্যার চেষ্টা চালানো হয়েছে। যারা পরিকল্পনা করেছিল তারা হত্যার জন্য সব চেষ্টাই চালিয়েছে। কিন্তু মহান আল্লাহ তাআলা প্রধানমন্ত্রীকে বাঁচিয়ে রেখেছেন।

ডিএমপি কমিশনার বলেন, দৃশ্যমান বা অদৃশ্যমান কোনো জঙ্গি হামলার আশঙ্কা নেই। তারপরও ১৫ আগস্ট প্রকট ঝুঁকি মাথায় রেখেই প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিশ্চিত করতে তৈরি করা হবে বিশেষ নিরাপত্তা বলয়।

দর্শনার্থীদের ১৫ আগস্ট ধানমন্ডি-৩২ নম্বরে ব্যাগ কিংবা বাক্স না নিয়ে আসার অনুরোধ জানিয়ে শফিকুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী এবং রাষ্ট্রপতির শ্রদ্ধা নিবেদন শেষে দর্শনার্থীদের জন্য ধানমন্ডি-৩২ নম্বর খুলে দেওয়া হবে। রাসেল স্কয়ারের দিক দিয়ে জনসাধারণ প্রবেশ করবেন এবং পশ্চিম দিক দিয়ে বের হয়ে যাবেন। চারদিকে নিরাপত্তা বেস্টনির সঙ্গে সঙ্গে ট্রাফিক নিয়ন্ত্রণের ব্যারিকেড থাকবে। নির্ধারিত রুটম্যাপ অনুসরণ করে এলে সবাই কম সময় শ্রদ্ধা নিবেদন শেষে চলে যেতে পারবেন

ডিএমপি কমিশনার বলেন, ধানমন্ডি ৩২ নম্বর বাঙালির আবেগের জায়গা। ১৫ আগস্টের কষ্ট এবং শোকের সঙ্গে পালন করতে হাজার হাজার মানুষ ৩২ নম্বরে আসেন। সে অনুযায়ী এখানে নিরাপত্তা পরিকল্পনা গ্রহণ এবং প্রণয়ন করা হয়েছে। ভেন্যুগুলো ডগ স্কোয়াড ও মাইন ডিটেক্টরের মাধ্যমে সুইপিং করা হয়েছে। পুরো এলাকা সিসিটিভির মাধ্যমে নজরদারি করা হবে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর