বুধবার, ১৫ মে, ২০২৪ | ১ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৬ জিলকদ, ১৪৪৫

মূলপাতা জাতীয় পার্টি

ভোটের আগের রাতে জাতীয় পার্টিও ব্যালট বাক্স পূর্ণ করেছে: চুন্নু


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৩১ জুলাই, ২০২২ ৩:৩৪ : অপরাহ্ণ
নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপে জাতীয় পার্টি প্রতিনিধি দল। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

জাতীয় পার্টি মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেছেন, ভোটের আগের রাতে ব্যালট বাক্স পূর্ণ করা হয়, এটি সত্য। জাতীয় পার্টিও এটি করেছে বলেও স্বীকার করেন তিনি।

কারচুপি ঠেকাতে ভোটের দিন সকালে কেন্দ্রে ব্যালট পেপার পাঠানোর দাবি জানিয়েছেন তিনি।

আজ রোববার নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপ চলাকালে মুজিবুল হক চুন্নু এ কথা বলেন।

সংলাপের শেষদিনে মুজিবুল হক চুন্নুর নেতৃত্বে জাতীয় পার্টির ১৩ সদস্যের প্রতিনিধি দলের সঙ্গে সংলাপ বসে নির্বাচন কমিশন (ইসি)।

সংলাপে মুজিবুল হক চুন্নু বলেন, ‘রাতে কিন্তু কাজটা (ব্যালট বাক্স পূর্ণ করা) হয়। হয় মানে কী, আমরাই করাইছি, কী বলবো, এটা হয়।’

আগামী জাতীয় সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহারের ঘোর বিরোধিতা করে জাপা মহাসচিব বলেন, ‘ইভিএমে আমাদের আস্থা নেই। ব্যক্তিগতভাবে আমারও এতে কোনো আস্থা নেই। মানুষ মনে করে, ইভিএমে ভোট পাল্টে দেওয়া হলে কিছু করার নেই। কারণ, ফল রিচেক করা যায় না। ’

বর্তমান কাঠামোয় কমিশন চাইলেও সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় বলে মনে করেন জাতীয় পার্টি মহাসচিব। একাধিক দিনে জাতীয় নির্বাচন আয়োজনের পরামর্শও দেওয়া হয় জাতীয় পার্টির পক্ষ থেকে।

সংলাপে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেন, বিদ্যমান অবস্থায় নির্বাচন আয়োজন কঠিন। তবে অংশগ্রহণমূলক নির্বাচন করার ব্যাপারে আশাবাদী তিনি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে ইসি সংলাপ করে আসছে। আগামী জাতীয় নির্বাচন অংশগ্রহণমূলক ও সুষ্ঠু করার লক্ষ্যে দলগুলোর পরামর্শ নিতেই এই সংলাপের আয়োজন করেছে ইসি।

ইসির সংলাপ আজ শেষ হচ্ছে। আজ বিকেলে সর্বশেষ দল হিসেবে ইসির সঙ্গে সংলাপে বসেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

সংলাপে ইসিতে নিবন্ধিত ৩৯টি রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হয়। ক্ষমতাসীনদের প্রধান রাজনৈতিক প্রতিপক্ষ বিএনপিসহ মোট নয়টি দল এই সংলাপে অংশ নেয়নি।

রাজনৈতিক দলের আগে শিক্ষাবিদ, বিশিষ্ট নাগরিক, সাংবাদিক, নির্বাচন পর্যবেক্ষক ও নির্বাচন বিশেষজ্ঞদের সঙ্গে সংলাপ করে ইসি।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর