শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ১৭ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আইন-আদালত

অলৌকিকভাবে বেঁচে যাওয়া সেই শিশুকে ৫ লাখ টাকা দেয়ার নির্দেশ


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১৯ জুলাই, ২০২২ ৩:৫৮ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

ময়মনসিংহের ত্রিশালে ট্রাকচাপায় মায়ের পেট ফেটে অলৌকিকভাবে বেঁচে যাওয়া শিশুটিকে আপাতত ৫ লাখ টাকা দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে শিশুটিকে দেখাশোনার জন্য একটি কমিটি গঠনের নির্দেশ দেয়া হয়েছে।

আজ মঙ্গলবার বিচারপতি খিজির হায়াত ও বিচারপতি মো. জাকির হোসেনের হাইকোর্ট বেঞ্চ একটি রিট আবেদনের পরিপ্রেক্ষিতে এ আদেশ দেন।

এর আগে শিশুটির জীবন-যাপনের খরচ রাষ্ট্র বহন করবে-এমন নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হয়।

এদিকে শিশুটির পরিবার তার নাম রেখেছে ‘ফাতেমা’। শর্তের ভিত্তিতে শিশুটিকে দত্তক দেওয়ার বিষয়েও সম্মত হয়েছে তার পরিবার।

গত শনিবার বিকেল ৩টার দিকে স্বামী জাহাঙ্গীর আলম ও ছয় বছর বয়সী মেয়ের সঙ্গে স্থানীয় একটি ক্লিনিকে যাচ্ছিলেন ৯ মাসের অন্তঃসত্ত্বা ত্রিশালের রায়মনি গ্রামের রত্না বেগম। অনাগত সন্তানের শারীরিক অবস্থা কেমন আছে তা জানতে কাছেই একটি ক্লিনিকে আলট্রাসনোগ্রাফি করাতে যাচ্ছিলেন তারা।

কিন্তু রাস্তা পার হওয়ার সময় দ্রুতগামী একটি ট্রাকের নিচে চাপা পড়েন পরিবারের সবাই। ঘটনাস্থলেই সবার মৃত্যু হলেও এ দুর্ঘটনায় বেঁচে যায় মাতৃগর্ভে থাকা শিশুটি।

দুর্ঘটনার পর আশপাশের লোকজন যখন কাছে গেল তারা দেখতে পেল তিনটি মৃতদেহ পড়ে রয়েছে। তারা জন্ম নেওয়া বাচ্চার কান্নাও শুনতে পাচ্ছিল। কিন্তু হট্টগোলের মধ্যে কোথা থেকে কান্নাটা আসছে সেটা বুঝতে পারেনি। পরে তারা দেখে যে মহিলার বোরকার নিচে একটা বাচ্চা।

প্রত্যক্ষদর্শীদের ভাষ্য, ট্রাকের চাকার চাপে পেট ফেটে নাড়িভুঁড়িসহ বাচ্চাটা বের হয়।

ঘটনার মর্মান্তিকতা সাড়া ফেলেছে সারা দেশে। বর্তমানে শিশুটি ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ২৫ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন আছে।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, শিশুটি জন্ডিসে আক্রান্ত হয়েছেন। তাকে আরো ১০-১২ দিন চিকিৎসাধীন থাকতে হতে পারে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর