বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২ | ২৭ শ্রাবণ, ১৪২৯ | ১২ মহর্‌রম, ১৪৪৪

মূলপাতা অন্যান্য দল

এক টেবিলে এবি পার্টি ও চরমোনাই পীরের ইসলামী আন্দোলন


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৫ জুলাই, ২০২২ ১১:২৮ : অপরাহ্ণ
ইসলামী আন্দোলনের আমির সৈয়দ রেজাউল করিমের সঙ্গে কথা বলছেন এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু। ছবি: সংগৃহীত

জাতীয় ঐক্য প্রতিষ্ঠা ও রাজনৈতিক দলের শীর্ষ নেতৃবৃন্দের সঙ্গে ধারাবাহিক মতবিনিময় কর্মসূচির অংশ হিসেবে এক টেবিলে বসেছে এবি পার্টি এবং চরমোনাই পীরের দল ইসলামী আন্দোলন বাংলাদেশ।

আজ মঙ্গলবার দুপুরে ইসলামী আন্দোলনের পুরানা পল্টন কেন্দ্রীয় কার্যালয়ে যান এবি পার্টির নেতৃবৃন্দ।

এবি পার্টির প্রতিনিধি দলে ছিলেন দলের আহ্বায়ক ও সাবেক সচিব এএফএম সোলায়মান চৌধুরী, সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু, যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, সিনিয়র সহকারী সদস্য সচিব অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন রানা ও সহকারী সদস্য সচিব প্রকৌশলী মোহাম্মদ লোকমান।

ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় কার্যালয়ে এবি পার্টির নেতৃবৃন্দকে স্বাগত জানান দলটির প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন।

মতবিনিময় উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলনের আমির মুফতি সৈয়দ রেজাউল করীম, মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুস আহমাদ, আমীরের উপদেষ্টা ও সাবেক সংসদ সদস্য প্রফেসর ডা. আক্কাস আলী সরকার, নৈতিক সমাজ আন্দোলনের সমন্বয়ক মেজর জেনারেল (অব.) আমসাআ আমিনসহ আরও আলেম উলামা এবং নেতৃবৃন্দ।

আলোচনাকালে এবি পার্টির নেতৃবৃন্দ দেশের বর্তমান পরিস্থিতি, একটি গ্রহণযোগ্য নির্বাচনের জন্য কার্যকর আন্দেলন, পরবর্তী সংসদ নির্বাচন, দেশ ও জাতির উন্নয়ন এবং অগ্রগতির লক্ষ্যে সবার মধ্যে ঐক্য প্রতিষ্ঠাসহ নানা বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।

তারা ইসলামী আন্দোলনের নেতৃবৃন্দকে এবি পার্টির ইশতেহার এবং দলের লক্ষ্য, কর্মসূচি সম্পর্কে ধারণা দেন। ইসলামী দলসহ সকল গণতান্ত্রিক দলের সাদৃশ্যপূর্ণ নীতিতে ঐকমত্য তৈরির উপর গুরুত্ব আরোপ করেন।

ইসলামী আন্দোলনের আমির সৈয়দ রেজাউল করিম দেশের ইসলামী মূল্যবোধ, তাহজীব-তামাদ্দুন ও বিশ্বাস বোধের গণঐক্য বিষয়ে নিজের উপলব্ধি তুলে ধরেন।

তিনি বলেন, ‘ইসলামী আন্দোলন বাংলাদেশ নানা প্রলোভন, হুমকি, ধমকি এবং অপপ্রচার মোকাবিলা করে দ্বীনের খেদমত-আঞ্জাম দিয়ে যাচ্ছে। ক্ষমতায় যাওয়াই আমাদের একমাত্র উদ্দেশ্য নয় কিন্তু রাষ্ট্রীয় ক্ষমতায় না গেলে কোনো আদর্শ ও কর্মসূচি যথাযথভাবে বাস্তবায়ন সম্ভব না।’

সৈয়দ রেজাউল করিম বলেন, ‘রাজনীতিকে আমরা ইবাদত হিসেবে গ্রহণ করেছি।’


Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

আরও খবর