শনিবার, ২০ এপ্রিল, ২০২৪ | ৭ বৈশাখ, ১৪৩১ | ১০ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা বিএনপি

গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে বিএনপির ৩ দিনের কর্মসূচি


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :৭ জুন, ২০২২ ৫:১৬ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে তিন দিনের বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

আজ মঙ্গলবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন।

তিনি জানান, আগামী ৯ জুন ঢাকাসহ সব মহানগরে বিএনপি নেতাকর্মীরা বিক্ষোভ করবেন। ১১ জুন দেশের জেলা সদরগুলোতে এ কর্মসূচি পালন করা হবে। এরপর ১৩ জুন উপজেলা পর্যায়ে প্রতিবাদ কর্মসূচি পালন করা হবে।

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে এবং মূল্য হ্রাসের দাবিতে বিএনপির স্থায়ী কমিটির সভায় বিক্ষোভ কর্মসূচি পালনের সিদ্ধান্ত হয়েছে। দলের সব অঙ্গসংগঠনগুলোও এই কর্মসূচি পালন করবে।

গত ৫ জুন বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) পাইপলাইনে সরবরাহ করা প্রতি ঘনমিটার গ্যাসের পাইকারি দাম ৯টা ৭০ পয়সা থেকে ২২ দশমিক ৭৮ শতাংশ বাড়িয়ে ১১ টাকা ৯১ পয়সা করেছে, যা চলতি জুন মাস থেকেই কার্যকর হবে।

খুচরা পর্যায়ে সেই মূ্ল্য সমন্বয় করে যানবাহনে ব্যবহারের সিএনজি বাদে সব পর্যায়েই গ্যাসের জন্য খরচ বাড়বে।

রান্নার গ্যাসের জন্য দুই চুলার মাসিক বিল ৯৭৫ টাকা থেকে বেড়ে হয়েছে ১০৮০ টাকা। এক চুলার মাসিক বিল ৯২৫ টাকা থেকে বাড়িয়ে ৯৯০ টাকা করা হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, নিত্যপণ্যের মূল্য বৃদ্ধি যখন জন-জীবন চরম দুর্ভোগ সৃষ্টি করছে, সেই সময় গ্যাসের মূল্য বৃদ্ধি সাধারণ মানুষের জীবনে মরার ওপর খাড়ার ঘা হিসাবে আঘাত করেছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর