শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪ | ১৫ চৈত্র, ১৪৩০ | ১৮ রমজান, ১৪৪৫

মূলপাতা জাতীয়

৪১০ যাত্রী নিয়ে ঢাকা ছাড়লো হজের প্রথম ফ্লাইট


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :৫ জুন, ২০২২ ১১:২৪ : পূর্বাহ্ণ
ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

পবিত্র হজ পালনের উদ্দেশ্যে ৪১০ জন যাত্রী নিয়ে জেদ্দার উদ্দেশে ঢাকা ছেড়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম ফ্লাইট বিজি-৩০০১।

আজ রোববার সকাল ৯টা ১৬ মিনিটে ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওনা দেয়। ফ্লাইটটি জেদ্দার স্থানীয় সময় দুপুর ১২টা ৪৫ মিনিটে গন্তব্যে পৌঁছার কথা রয়েছে।

বেসামরিক বিমান পরিবহন প্রতিমন্ত্রী এম মাহবুব আলী ও ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে হাজীদের বিদায় জানান।

হজ ক্যাম্পের পরিচালক (যুগ্ম সচিব) মো. সাইফুল ইসলাম জানিয়েছেন, এবার সরকারি ব্যবস্থাপনায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৬৫টি ফ্লাইট ও সৌদিয়া এয়ারলাইন্সের ৫১টি ফ্লাইট পরিচালনা করা হবে।

বিমান সুত্রে জানা গেছে, চট্টগ্রাম-জেদ্দা রুটে ৯টি, চট্টগ্রাম-মদিনা রুটে ২টি এবং সিলেট-জেদ্দা রুটে ২টি ফ্লাইট পরিচালিত হবে। এছাড়া হজ পরবর্তীতে ৬৫টি ডেডিকেটেড ফ্লাইট পরিচালিত হবে। জেদ্দা থেকে ৫১টি ও মদিনা থেকে ১৪টি।

এবার সরকারিভাবে দুটি ও বেসরকারিভাবে একটি হজ প্যাকেজ চূড়ান্ত করা হয়। সরকারি ব্যবস্থাপনায় প্রথম প্যাকেজে খরচ ধরা হয় পাঁচ লাখ ২৭ হাজার ৩৪০ টাকা। দ্বিতীয় প্যাকেজে খরচ পড়ছে চার লাখ ৬২ হাজার ১৫০ টাকা।

বেসরকারি ব্যবস্থাপনায় জনপ্রতি চার লাখ ৫৬ হাজার ৫৩০ টাকা খরচায় হজে যাওয়া যাচ্ছে।

করোনার কারনে দুই বছর পর এবার বাংলাদেশ থেকে ৫৭ হাজার ৫৮৫ জন হজ পালনে সৌদি আরব যাবেন। এর মধ্যে ৫০ শতাংশ যাত্রী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ২৮ হাজার ৭৯৩ জন হজযাত্রী পরিবহন করবে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর