রবিবার, ৫ মে, ২০২৪ | ২২ বৈশাখ, ১৪৩১ | ২৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের সম্মেলন: প্রার্থীদের সমঝোতা হয়নি, কমিটি কেন্দ্র থেকে


নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম প্রকাশের সময় :২৯ মে, ২০২২ ৯:০৫ : অপরাহ্ণ
চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের সম্মেলনে বক্তব্য রাখেন সংগঠনের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

দীর্ঘ ১৯ বছর পর অনুষ্ঠিত চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন কমিটি ঘোষণা ছাড়াই শেষ হয়েছে।

আজ রোববার চট্টগ্রামের হাটহাজারী সরকারী পার্বতী উচ্চ বিদ্যালয় মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ আর প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।

প্রথম অধিবেশন চলে বিকেলে সোয়া ৪টা পর্যন্ত। সন্ধ্যা পৌনে ৬টার দিকে হাটহাজারী পার্বতী উচ্চ বিদ্যালয়ের হল রুমে দ্বিতীয় অধিবেশন শুরু হয়। রাত সাড়ে ৮টার দিকে এই অধিবেশন শেষ হয়।

কিন্তু ২৪৬ জন কাউন্সিলরের উপস্থিতিতে দ্বিতীয় অধিবেশনে নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক পদ নিয়ে প্রার্থীরা সমঝোতায় আসতে পারেননি। প্রার্থীরা কেন্দ্রের হাতে নতুন কমিটির নেতৃত্ব নির্বাচনের ভার ছেড়ে দেন।

এর আগে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ৭ জন সভাপতি প্রার্থী ও ২২ জন সাধারণ সম্পাদক প্রার্থীকে ১০ মিনিট সময় দিয়ে সমঝোতার প্রস্তাব দেন। কিন্তু সমঝোতার ভিত্তিতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে দুজনকে নির্বাচিত করতে প্রার্থীরা কেউ রাজি হননি।

এরপর সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীদের নানা ধরনের প্রশ্ন করেন যুবলীগের চেয়ারম্যান। অতীতে প্রার্থীদের কার কী রাজনৈতিক পরিচয় ও দলের অন্দোলন-সংগ্রামে কী ভূমিকা ছিল তা জানতে চান তিনি।

জেলা যুবলীগের সদ্য বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক এস এম রাশেদুল আলম রাজনীতি সংবাদকে বলেন, প্রার্থীরা সবাই আশাবাদী। যে কারণে সমঝোতা হয়নি। এখন কেন্দ্রের হাতে সিদ্ধান্ত ছেড়ে দিয়েছি। কেন্দ্র যাকে যোগ্য ও দক্ষ মনে করেন তাকে নেতৃত্বে আনবেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর