মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪ | ১৭ বৈশাখ, ১৪৩১ | ২০ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আইন-আদালত

রিজভী, শ্রাবণ ও জুয়েলসহ বিএনপির ১৫০ নেতার বিরুদ্ধে মামলা


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :২৬ মে, ২০২২ ১১:২৭ : অপরাহ্ণ
রুহুল কবির রিজভী, কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও সাইফ মাহমুদ জুয়েল।
Rajnitisangbad Facebook Page

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলসহ ১৫০ জনকে আসামি করে মামলা দায়ের করেছে পুলিশ।

আজ বৃহস্পতিবার পল্টন থানায় এ মামলা দায়ের করা হয়। মামলার বাদী পল্টন থানার উপ-পরিদর্শক (এসআই-নিরস্ত্র) মো. কামরুল হাসান।

মামলায় এজাহারে উল্লেখ করা হয়, গেলো বুধবার রাতে নয়াপল্টন মোড়ে আসামিরা বেআইনি মিছিল বের করে দাঙ্গা-হাঙ্গামা, কাঠের মশাল, বাঁশের লাঠিসোঁটা নিয়ে সরকারবিরোধী বিভিন্ন উসকানিমূলক বক্তব্য ও অবমাননাকর শ্লোগান দিয়েছে। এ সময় ভাঙচুর ও পুলিশের ওপর হামলা করা হয়েছে। এতে পুলিশ কনস্টেবল ও আনসার সদস্য আহত হয়েছেন। পুলিশ সেখান থেকে ৪৪টি মশালের কাঠের লাঠি, ১৫টি বাঁশের লাঠি ও ৫৫টি ইটের টুকরা উদ্ধার করে।

পল্টন থানার ওসি মো. সালাহউদ্দীন মিয়া বলেন, বেআইনি জমায়েত, ভাঙচুর ও পুলিশের ওপর আক্রমণের ঘটনায় মামলা হয়েছে।আসামিদের মধ্যে ৯ জনকে গ্রেপ্তার করে আজ আদালতের মাধ্যমে আটজনকে একদিনের রিমান্ডে নেওয়া হয়েছে। অপর একজন জামিন পেয়েছেন। বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

উল্লেখ্য, গেলো বুধবার রাত সাড়ে ১০টার দিকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে নয়াপল্টন মোড় থেকে মশাল মিছিল বের করেন দলের নেতা-কর্মীরা। পল্টনে গিয়ে শেষ হয় মশাল মিছিল। এ সময় পুলিশ ১০ জনকে তাৎক্ষণিকভাবে আটক করে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর