শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪ | ১৫ চৈত্র, ১৪৩০ | ১৮ রমজান, ১৪৪৫

মূলপাতা জাতীয়

নতুন বিয়ে করেছি, আমার স্ত্রী বুঝে উঠতে পারে নাই: রেলমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :৮ মে, ২০২২ ১:১৭ : অপরাহ্ণ
রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন
Rajnitisangbad Facebook Page

টিকিট ছাড়া রেলমন্ত্রীর আত্মীয়ের পরিচয় দিয়ে পাবনার ঈশ্বরদী থেকে ট্রেনে ভ্রমণ করা তিনকে জরিমানা করায় বরখাস্ত করা হয়েছে ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) শফিকুল ইসলামকে। এরপরই সমালোচনার মুখে পড়েন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

সমালোচনার মুখে ওই তিন আত্মীয়কে চেনেন না বলে জানান রেলমন্ত্রী। তবে শেষ পর্যন্ত জানা যায় ওই তিনজন রেলমন্ত্রী শ্বশুরালয়ের আত্মীয়।

এমন পরিস্থিতির মধ্যে আজ রোববার রাজধানী রেলভবনে সংবাদ সম্মেলনের আয়োজন করেন রেলমন্ত্রী।

সংবাদ সম্মেলনে সেই ঘটনার বর্ণনা দিতে গিয়ে নূরুল ইসলাম সুজন বলেন, ‘আমার স্ত্রী আমাকে না জানিয়ে যেটা করেছেন, সেটা ঠিক হয়নি। তাতে আমি বিব্রত।’

রেলমন্ত্রী বলেন, ‘আমি ১১ থেকে ১২ বছর ধরে এমপি, আমার একটা ক্যারিয়ার আছে। আর ৯ মাস হলো নতুন বিয়ে করেছি, শ্বশুর বাড়ির আত্মীয় এমনকি আমার নতুন স্ত্রীও এখনও আমাকে বুঝে উঠতে পারে নাই আমি কী ধরনের মানুষ।’

নূরুল ইসলাম সুজন বলেন, ‘সবার সহযোগিতা নিয়ে একটা মানুষ ক্যারিয়ারে প্রতিষ্ঠিত হয়। আমি সবার সহযোগিতায় আজকে এ পর্যন্ত এসেছি।’

এ সময় তিনি যারা রেলের দায়িত্ব পালন করেন তাদেরকে যাত্রী সেবার প্রতি আরও মনোযোগী হওয়ার পরামর্শ দেন। সেই সঙ্গে আচারণও পরিবর্তনের কথা বলেন।

এ সময় রেলমন্ত্রী বরখাস্ত করা সেই টিটিই শফিকুলের বরখাস্তের আদের্শ প্রত্যাহার করে নেন।

আরও পড়ুন: সেই টিটিই শফিকুল ইসলামের বহিস্কারাদেশ প্রত্যাহার

গত বৃহস্পতিবার রাতে পাবনার ঈশ্বরদী রেল জংশন থেকে টিকিট ছাড়া ট্রেনে ওঠেন ‘রেলপথমন্ত্রীর আত্মীয়’ পরিচয়দানকারী ৩ যাত্রী। টিকিট না কাটলেও তারা রেলের এসি কেবিনের সিট দখল করেন। এতে রেলের ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) তাদের জরিমানা করেন।

সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, বিনা টিকিটে ভ্রমন করা ওই ট্রেনের এসি কেবিনে রেলমন্ত্রীর স্ত্রী শাম্মী আক্তার মনির মামা মরহুম আব্দুর রহমানের ছেলে ওমর (১৮); আরেক মামা মরহুম জাহাঙ্গীর হোসেনের ছেলে হাসান (১৭); এবং পাশের বাড়ির ইমরুল কায়েস প্রান্ত (২৬) অবস্থান করছিলেন।

পরে ওই ৩ যাত্রী তাদের সঙ্গে অসদাচরণ করা হয় বলে রেলের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেন।

সেই অভিযোগের ভিত্তিতে টিটিই শফিকুল ইসলামকে বৃহস্পতিবার রাতেই সাময়িক বরখাস্ত করে রেল কর্তৃপক্ষ।

বিনা টিকিটে এসি কেবিনে ওঠে মন্ত্রীর আত্মীয় পরিচয় দেয়া ইমরুল কায়েস প্রান্তের মা ইয়াসমিন আক্তার নিপা গতকাল শনিবার পাবনায় স্থানীয় গণমাধ্যমকর্মীদের বলেন, ছেলেদের সঙ্গে ‘অসদাচরণ’ করার কারণে টিটিইকে তিনি বদলি করতে মন্ত্রীর স্ত্রী শাম্মী আক্তারকে বলেছিলেন। তখন শাম্মী তাকে জানান, বদলি নয়, বরখাস্তই করে দিচ্ছেন। সঙ্গে সঙ্গে তিনি রেলের একজন ঊর্ধ্বতন কর্মকর্তাকে ফোন করে বরখাস্ত করতে বলেন।

আরও পড়ুন: রেলমন্ত্রীকে পদত্যাগের আহ্বান টিআইবির

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর