সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪ | ১৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা জাতীয়

হাজী সেলিমের বিদেশ যাওয়া নিয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৫ মে, ২০২২ ৩:২৩ : অপরাহ্ণ
হাজী সেলিম ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
Rajnitisangbad Facebook Page

দুর্নীতি মামলায় ১০ বছরের দণ্ডপ্রাপ্ত আওয়ামী লীগ সংসদ সদস্য হাজী সেলিম আইন মেনেই দেশের বাইরে গিয়েছিলেন বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

তিনি বলেন, হাজী সেলিম জরুরি চিকিৎসার জন্য ব্যাংককে গিয়েছিলেন। আবার ফেরত চলে এসেছেন। আইনগতভাবে যেটুকু প্রশ্ন আসে, তিনি একজন সংসদ সদস্য, তিনি আইনের প্রতি শ্রদ্ধাশীল। আইনকে মাথায় রেখেই তিনি গিয়েছেন। তিনি আইন মেনেই গিয়েছেন, আইন মেনেই আবার চলে এসেছেন।

আজ বৃহস্পতিবার দুপুরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, হাইকোর্টে রায় হলে তার অফিসিয়াল রায় চলে আসে। রায় হয়েছিল অফিসিয়ালি কিন্তু ওটা বাস্তবায়ন হওয়ার আগেই তিনি (হাজী সেলিম) গিয়েছেন আবার চলেও এসেছেন।

দুর্নীতির মামলায় ১০ বছরের দণ্ড নিয়ে আওয়ামী লীগের সংসদ সদস্য হাজী সেলিমের দেশ ছাড়া নিয়ে দেশব্যাপী ব্যাপক আলোচনা-সমালোচনার ঝড় ওঠে।

আরও পড়ুন: দেশে ফিরেছেন সাজাপ্রাপ্ত হাজী সেলিম

আজ দুপুর সোয়া ১২টার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেন হাজী সেলিম। দুর্নীতির মামলায় ১০ বছরের দণ্ড নিয়ে বিদেশ সফর শেষে দেশে ফিরেছেন তিনি।

এর আগে গত ৩০ এপ্রিল সন্ধ্যায় কঠোর গোপনীয়তার সঙ্গে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে থাইল্যান্ডের ব্যাংকক যান পুরান ঢাকার সংসদ সদস্য হাজী সেলিম।

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় ১০ বছর কারাদণ্ড পাওয়া আওয়ামী লীগের এই সংসদ সদস্যের ঈদের পর বিচারিক আদালতে আত্মসমর্পণের কথা।

হাজী সেলিমের ঘনিষ্ট একটি সূত্র গণমাধ্যমকে জানিয়েছিল, ওই গাড়ির বহরে তার সঙ্গে পরিবারের কেউ ছিলেন না। হাজী সেলিম নিয়মিত যে গাড়ি ব্যবহার করেন ওইদিন সেটিতে চড়েননি। এমনকি চালকেরাও জানতেন না তাদের গন্তব্য।

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের দায়ে এক যুগ আগে বিচারিক আদালতের রায়ে সংসদ সদস্য হাজী সেলিমের ১৩ বছরের কারাদণ্ড হয়। ওই রায়ের বিরুদ্ধে তিনি হাইকোর্টে আপিল করেন।

এই আপিলের শুনানি নিয়ে ২০২১ সালের ৯ মার্চ বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ বিচারিক আদালতের দেয়া ১৩ বছর সাজা কমিয়ে ১০ বছর কারাদণ্ড বহাল রাখেন।

এরপর গত ১০ ফেব্রুয়ারি হাইকোর্টের দেয়া পূর্ণাঙ্গ রায় প্রকাশ করা হয়। পূর্ণাঙ্গ রায়ের অনুলিপি পাওয়ার ৩০ দিনের মধ্যে হাজী সেলিমকে ঢাকার বিশেষ জজ আদালত-৭-এ আত্মসমর্পণ করতে নির্দেশ দেন হাইকোর্ট।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর