শনিবার, ২০ এপ্রিল, ২০২৪ | ৭ বৈশাখ, ১৪৩১ | ১০ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা জাতীয়

ঈদগাহে জায়নামাজ-ছাতা ছাড়া কিছু আনা যাবে না, তল্লাশি হবে প্রত্যেকের


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :১ মে, ২০২২ ১২:৪৬ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

এবার ঈদুল ফিতরের প্রধান জামাতে জাতীয় ঈদগাহ ময়দানে চার স্তরের নিরাপত্তা নিশ্চিত করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

ঈদের জামাতে নিরাপত্তার স্বার্থে মুসল্লিদের জায়নামাজ-ছাতা ছাড়া সঙ্গে অন্যকিছু না আনতে অনুরোধ করেছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

আজ রোববার জাতীয় ঈদগাহ ময়দানের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

ডিএমপি কমিশনার বলেন, ঈদ জামাতে আসা মুসল্লিরা জায়নামাজ ও ছাতা সঙ্গে নিয়ে আসতে পারবেন। এর বাইরে কোনো কিছু সঙ্গে নিয়ে আসতে নিষেধ করছি আমরা। এছাড়াও প্রত্যেকের তল্লাশির মধ্য দিয়ে আর্চওয়ে গেট দিয়ে ঈদগাহে প্রবেশ করতে হবে। কারও সঙ্গে ব্যাগ থাকলে ব্যাগও তল্লাশি করা হবে।

তল্লাশি করতে সময় লাগার কারণে ঈদগাহের জামাতে মুসল্লিদের নির্ধারিত সময়ের আগে আসার অনুরোধ করেন শফিকুল ইসলাম।

বৈরী আবহাওয়ার কারণে ঈদের প্রধান জামাত বায়তুল মোকাররমে অনুষ্ঠিত হলে সেখানেও একই ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

শফিকুল ইসলাম বলেন, এবারের ঈদে ঢাকায় ছোট বড় ঈদগাহ এবং মসজিদ মিলে মোট ১৪৬৮টি স্থানে ঈদ জামাত অনুষ্ঠিত হবে। সব কটিতেই নিরাপত্তা দেবে ডিএমপি। এছাড়াও জাতীয় ঈদগাহে জামাতের আগে সুইপিং করবে বোমা ডিসপোজাল ইউনিট, চারপাশে থাকবে সিসিটিভি ক্যামেরা। ক্যামেরার ফুটেজ পর্যবেক্ষণ করবে ডিএমপির টিম।

ঈদের জামাতে কোনো জঙ্গি হামলার হুমকি আছে কি না জানতে চাইলে ডিএমপি কমিশনার বলেন, ঈদের জামাতে কোথাও কোন হামলার ঝুঁকি আছে বলে মনে করি না। শোলাকিয়ায় যে ধরনের হামলা হয়েছে সেটি একেবারে ব্যক্তিকেন্দ্রিক। ঈদগাহের ইমামকে লক্ষ্য করে এ হামলা চালানো হয়েছিল। তাই এবার আমরা মনে করি না, এমন কোন হামলার সম্ভাবনা আছে।

এর আগে ডিএমপি কমিশনার গোটা ঈদগাহ এলাকার নিরাপত্তা ব্যবস্থা ঘুরে দেখেন। কথা বলেন সোয়াত, ডগ স্কোয়াডসহ সংশ্লিষ্টদের সঙ্গে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর