শুক্রবার, ১০ মে, ২০২৪ | ২৭ বৈশাখ, ১৪৩১ | ১ জিলকদ, ১৪৪৫

মূলপাতা বিএনপি

গাজীপুরের সাবেক মেয়র বিএনপি নেতা এম এ মান্নান মারা গেছেন


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :২৮ এপ্রিল, ২০২২ ৫:৩৭ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

বিএনপির ভাইস চেয়ারম্যান, সাবেক ধর্ম প্রতিমন্ত্রী ও গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র অধ্যাপক এম এ মান্নান আর নেই।

আজ বৃহস্পতিবার বিকেল ৪টা ৩৫ মিনিটে ঢাকার একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিল ৭২ বছর।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমকে এ তথ্য জানান।

এমএ মান্নান দীর্ঘদিন ধরে কিডনি জটিলতাসহ নানা সমস্যায় ভুগছিলেন। মাঝে হাসপাতালে চিকিৎসা নিয়ে ফিরে তিনি বাড়িতে ছিলেন। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গত বুধবার রাতে তাকে ইউনাইটেড হাসপাতালে নেওয়া হয়। সেখানে লাইফসাপোর্টে রাখা হয়েছিল তাকে।

পরিবারের সদস্যরা জানান, অধ্যাপক এমএ মান্নানের প্রথম জানাজা বৃহস্পতিবার বাদ এশা বারিধারা ডিওএইচএসের মসজিদের সম্পন্ন হবে। এরপর মরদেহ রাখা হবে ইউনাইটেড হাসপাতালের হিম ঘরে। শুক্রবার সকাল ১০টায় সংসদ ভবনের দক্ষিণপ্লাজায়, ১১টায় বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে, বাদ জুমা গাজীপুরের রাজবাড়ী মাঠে, বাদ আসর নিজ গ্রাম সালনায় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

২০১৩ সালে অনুষ্ঠিত গাজীপুর সিটি করপোরেশনের প্রথম নির্বাচনে মেয়র নির্বাচিত হন বিএনপি নেতা এমএ মান্নান। মেয়র থাকাকালে ২০১৫ সালে তাকে বাসা থেকে গ্রেপ্তার করা হয়। বিভিন্ন মামলায় দুই বছরের মতো কারাগারে ছিলেন তিনি। ২০১৭ সালে জামিনে মুক্তি পান তিনি। এরপর থেকেই নানা রোগে ভুগতে শুরু করেন বিএনপির এই নেতা।

১৯৯১ সালে খালেদা জিয়া সরকারের ধর্ম ও বিজ্ঞান প্রযুক্তি প্রতিমন্ত্রী ছিলেন তিনি।

বিএনপির জেলা কমিটির সাধারণ সম্পাদক, সভাপতি, কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিবসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে থেকে দায়িত্ব পালন করেন তিনি। ষষ্ঠ জাতীয় কাউন্সিলের মাধ্যমে এমএ মান্নান দলের ভাইস চেয়ারম্যান হন। এর আগে তিনি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ছিলেন।

অধ্যাপক এমএ মান্নানের মৃত্যুতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আলাদা আলাদা বিবৃতিতে শোক প্রকাশ তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর