শুক্রবার, ১০ মে, ২০২৪ | ২৭ বৈশাখ, ১৪৩১ | ১ জিলকদ, ১৪৪৫

মূলপাতা বিএনপি

নিউমার্কেটের ঘটনায় নেতাদের জড়ানোর প্রতিবাদে সমাবেশের ডাক বিএনপির


নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম প্রকাশের সময় :২৩ এপ্রিল, ২০২২ ১২:৫৩ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

নিউমার্কেটে ব্যবসায়ী ও শিক্ষার্থীদের সংঘর্ষের মামলায় দলীয় নেতাদের জড়ানোর প্রতিবাদে আগামী মঙ্গলবার ঢাকাসহ সব মহানগরে প্রতিবাদ সমাবেশের ডাক দিয়েছে বিএনপি।

আজ শনিবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ ঘটনায় গ্রেপ্তার বিএনপি নেতা মকবুল হোসেনের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব। এ ছাড়া নিউমার্কেটের ওই ঘটনার তদন্তে তিন সদস্যের কমিটি গঠনের কথাও জানান মির্জা ফখরুল।

মির্জা ফখরুল অভিযোগ করেন, ক্ষমতাসীন দলের নেতা-কর্মীরাই প্রকাশ্যে পিটিয়ে মানুষ হত্যা করেছে। দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি কতটা নাজুক পুলিশের সামনে অস্ত্রশস্ত্র, লাঠিসোঁটা দিয়ে পিটিয়ে মানুষ মারার ঘটনা তা প্রমাণ করে।

বিএনপি মহাসচিব বলেন, নিউমার্কেট এলাকায় শাসক গোষ্ঠীর ছত্রছায়ায় চাঁদাবাজি সন্ত্রাসে সেখানকার জনগণ অতিষ্ঠ। ক্ষমতাসীন অবৈধ সরকার আগের মতো আওয়ামী সন্ত্রাসীদের আড়াল করতে নিরপরাধ বিএনপি নেতা-কর্মীদের জড়িয়েছে।

প্রসঙ্গত, রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের ছাত্রদের সঙ্গে দোকান মালিক ও কর্মচারীদের সংঘর্ষের মামলায় শুক্রবার বিএনপি নেতা মকবুল হোসেনকে গ্রেপ্তার করা হয়েছে। মকবুল হোসেন নিউমার্কেট থানা বিএনপির সাবেক সভাপতি। বর্তমানে তিনি বিএনপির ঢাকা মহানগর দক্ষিণ শাখার কার্যনির্বাহী কমিটির সদস্য।

গত সোমবার রাত ও মঙ্গলবার নিউমার্কেটের দোকান মালিক ও কর্মচারীদের সঙ্গে ঢাকা কলেজের ছাত্রদের সংঘর্ষ হয়। এতে দুজনের মৃত্যু এবং অর্ধশতাধিক মানুষ আহত হয়েছেন।

সংঘর্ষের ঘটনায় পুলিশের পক্ষ থেকে সরকারি কাজে বাধা, পুলিশের ওপর আক্রমণ, ইটপাটকেল নিক্ষেপ, ভাঙচুর ও জখম করার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। ওই মামলার প্রধান আসামি করা হয়েছে মকবুল হোসেনকে।

নিউমার্কেট সূত্র বলছে, মার্কেটের ওয়েলকাম ও ক্যাপিটাল ফাস্ট ফুড নামের যে দুই দোকানের কর্মচারীদের বাগবিতণ্ডা থেকে এই সংঘর্ষের সূত্রপাত হয়, সেই দোকান দুটি সিটি করপোরেশন থেকে মকবুলের নামে বরাদ্দ নেওয়া। তবে তিনি কোনো দোকানই নিজে চালাতেন না।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর