সোমবার, ২০ মে, ২০২৪ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১১ জিলকদ, ১৪৪৫

মূলপাতা আইন-আদালত

নিউমার্কেটে সংঘর্ষ: বিএনপি নেতা মকবুল ৩ দিনের রিমান্ডে


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :২৩ এপ্রিল, ২০২২ ৩:০৩ : অপরাহ্ণ
বিএনপি নেতা মকবুল হোসেন
Rajnitisangbad Facebook Page

রাজধানীর নিউমার্কেট এলাকায় ব্যবসায়ী-শিক্ষার্থী সংঘর্ষের ঘটনায় পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে করা মামলায় বিএনপি নেতা মকবুল হোসেনকে তিনদিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

আজ শনিবার ঢাকা মহানগর হাকিম মামুনুর রশীদ এ রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে সকালে মকবুল হোসেনকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। পরে মামলার সুষ্ঠু তদন্তের জন্য তার ৭ দিনের রিমান্ড আবেদন করেন নিউমার্কেট থানার পুলিশ পরিদর্শক হালদার অর্পিত ঠাকুর।

শুনানি শেষে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন হাকিম মামুনুর রশীদ।

নিউমার্কেটে সংঘর্ষের ঘটনায় পুলিশের করা মামলায় গতকাল শুক্রবার বিকেলে রাজধানীর ধানমন্ডি থেকে মকবুল হোসেনকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। তিনি নিউমার্কেট থানা বিএনপির সাবেক সভাপতি। গ্রেপ্তারের পর তাকে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে এনে জিজ্ঞাসাবাদ করা হয়।

উল্লেখ্য, গত সোমবার মধ্যরাতে রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এরপর রাতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলেও মঙ্গলবার সকাল ১০টার পর থেকে ফের দফায় দফায় শুরু হয় সংঘর্ষ। যা চলে সন্ধ্যা পর্যন্ত। সংঘর্ষের ঘটনায় দুজনের প্রাণহানি ঘটে।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে দুটি মামলা করেছেন। একটি মামলা বিস্ফোরক আইনে এবং অন্যটি পুলিশের ওপর হামলার অভিযোগে করা হয়েছে। দুই মামলাতে নিউ মার্কেটের ব্যবসায়ী, কর্মচারী ও ঢাকা কলেজের শিক্ষার্থীসহ মোট ১২০০ জনকে আসামি করা হয়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর