শুক্রবার, ৩ মে, ২০২৪ | ২০ বৈশাখ, ১৪৩১ | ২৩ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা রাজধানী

নিউমার্কেটে ব্যবসায়ী-শিক্ষার্থী সংঘর্ষে যুবক নিহত


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :১৯ এপ্রিল, ২০২২ ৯:৫৯ : অপরাহ্ণ
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান নাহিদ হাসান।
Rajnitisangbad Facebook Page

রাজধানীর নিউমার্কেটে ব্যবসায়ী ও ঢাকা কলেজের ছাত্রদের মধ্যে সংঘর্ষের ঘটনায় আহত নাহিদ হাসান (১৮) নামে এক যুবক মারা গেছেন।

আজ মঙ্গলবার রাত ৯টা ৪০ মিনিটে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের ওয়ানস্টপ ইমার্জেন্সি সেন্টারের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

তার মৃত্যুর বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন হাসপাতালের আইসিইউতে কর্তব্যরত চিকিৎসক ডা. তৌফিক এলাহী।

নাহিদ হাসান রাজধানীর এলিফ্যান্ট রোডের বাটা সিগনাল এলাকায় একটি কুরিয়ার সার্ভিসে চাকরি করতেন। তার গ্রামের বাড়ি কামরাঙ্গীরচর দেওয়ানবাড়ী এলাকায়।

নিহত নাহিদ হাসানের বাবা নাদিম হোসেন জানান, মঙ্গলবার সকাল ৮টার দিকে বাসা থেকে বের হয়ে কাজে যায় নাহিদ। এরপর দুপুর থেকে তার ফোন বন্ধ পাওয়া যাচ্ছিল। বিকেলে ফেসবুকের মাধ্যমে তার আহত হওয়ার ছবি দেখতে পান তারা। এরপরে তাকে হাসপাতালের বিছানায় খুঁজে পাওয়া যায়।

তিনি আরো জানান, নাহিদ ৬ মাস আগে বিয়ে করেছে। তার স্ত্রীর নাম ডালিয়া। তিন ভাইয়ের মধ্যে সবার বড় ছিল সে।

জানা গেছে, মঙ্গলবার দুপুরে সংঘর্ষের এই ঘটনায় মোরসালিন (২৬) নামে আরও এক যুবক লাইফ সাপোর্টে চিকিৎসাধীন আছেন। তার অবস্থা আশঙ্কাজনক। নিউ সুপার মার্কেটে কাপড়ের দোকানের কর্মচারী তিনি। সংঘর্ষের সময় তিনি মাথায় গুরুতর আঘাত পায়।

এখন পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে মোরসালিনসহ ঢাকা কলেজের দর্শন বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র কানন চৌধুরী (২৩) ও দোকান কর্মচারী ইয়াসিন (১৭) মাথায় গুরুতর আঘাত নিয়ে চিকিৎসাধীন।

এক দোকানে কথাকাটাকাটির জেরে সোমবার মধ্যরাতে দোকান কর্মচারীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের প্রায় আড়াই ঘণ্টা সংঘর্ষ চলে। পুলিশের হস্তক্ষেপে রাত আড়াইটার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেও মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে আবার সংঘর্ষ শুরু হয়, যা বিকাল পর্যন্ত চলে।

এ পরিস্থিতিতে কলেজ কর্তৃপক্ষ সকালে এক ঘোষণায় মঙ্গলবারের সব ক্লাস ও পরীক্ষা স্থগিত করে। পরে বিকালে হল বন্ধের ঘোষণা আসে।

তবে এ সিদ্ধান্ত প্রত্যাখ্যান করেন ঢাকা কলেজের ছাত্ররা। শেষ খবর পাওয়া পর্যন্ত তারা মঙ্গলবার রাত ১০টা পর্যন্ত সড়কে অবস্থান নিয়ে আছে।

নিউমার্কেট এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর