শনিবার, ১৮ মে, ২০২৪ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৯ জিলকদ, ১৪৪৫

মূলপাতা রাজধানী

পল্টনে হরতাল সমর্থকদের পুলিশের লাঠিপেটা, আহত অর্ধশতাধিক


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :২৮ মার্চ, ২০২২ ১২:১৬ : অপরাহ্ণ
বাম গণতান্ত্রিক জোটের অর্ধদিবস হরতালে রাজধানীর পল্টনে পিকেটারদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের ডাকা অর্ধদিবস হরতালে রাজধানীর পল্টনে পিকেটারদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে।

এসময় হরতাল সমর্থকদের ওপর জলকামান নিক্ষেপ ও লাঠিপেটা করে পুলিশ। এতে সড়কে অবস্থান নেওয়া জোটের নেতা-কর্মীরা ছত্রভঙ্গ হয়ে যান।

এসময় সাংবাদিকসহ অর্ধশতাধিক নেতা-কর্মী আহত হয় বলে অভিযোগ করেছেন জোটের নেতারা।

আজ সোমবার সকাল সাড়ে এগারোটার দিকে পল্টন মোড়ে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষের একপর্যায়ে জোটের নেতা-কর্মীরা পুলিশের মুখোমুখি অবস্থান নেন। তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়েন। এতে ওই এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়। পরে পরিস্থিতি শান্ত হয়।

আন্দোলনকর্মীরা জানান, সংঘর্ষ চলাকালে ২০ জনকে আটক করেছে পুলিশ।

পল্টনে হরতাল সমর্থকদের পুলিশের লাঠিপেটা, আহত অর্ধশতাধিক

বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বিপ্লবী ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, আমরা শান্তিপূর্ণভাবে হরতাল পালন করছিলাম। পুলিশ বিনা উসকানিতে আমাদের নেতা-কর্মীদের ওপর লাঠিচার্জ করেছে। জলকামান ও টিয়ার শেল ব্যবহার করা হয়েছে।

এ ঘটনার প্রতিবাদে আগামীকাল মঙ্গলবার বিকেলে সারাদেশে বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে বাম জোট।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, সারাদেশে অন্ততপক্ষে ২০-২৫টি জেলায় পুলিশ ও ছাত্রলীগ আমাদের নেতা-কর্মীদের ওপর হামলা চালিয়েছে। এছাড়া খুলনায় ছয়জনকে আটক করা হয়েছে।

তিনি বলেন, আজকের হরতালে পুলিশের বাধার মধ্য দিয়ে বাংলাদেশে আন্দোলন নতুন মাত্রা পেয়েছে। দেশে যে নাভিশ্বাস চলছে তাতে কর্মজীবী মানুষের পক্ষে একদিনও কাজ ছাড়া থাকা কঠিন। তারা কাজে নেমেছেন। মালিকপক্ষ পরিবহনগুলোকে জোর করে নামিয়েছে। রিকশাচালক, সিএনজি চালক, বাস চালক, পথচারীরা তারা কাজে যাচ্ছেন ঠিকই কিন্তু বলে যাচ্ছেন-হরতালে আমাদের সমর্থন রয়েছে।

এর আগে হরতালের সমর্থনে আজ ভোর থেকে বাম গণতান্ত্রিক জোটের শরিক দল সিপিবি, বাসদ, গণসংহতি আন্দোলন, বিপ্লবী ওয়ার্কাস পার্টির নেতা-কর্মীরা পল্টনসহ রাজধানীর বিভিন্ন এলাকায় মিছিল করেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর