শুক্রবার, ১৭ মে, ২০২৪ | ৩ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৮ জিলকদ, ১৪৪৫

মূলপাতা বিএনপি

নয়াপল্টনে বিএনপির শোভাযাত্রায় নেতা-কর্মীদের ঢল


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :২৬ মার্চ, ২০২২ ৪:১৩ : অপরাহ্ণ
মহান স্বাধীনতা দিবস উপলক্ষে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের নেতা-কর্মীদের ঢল নামে। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতা-কর্মীদের ঢল নেমেছে।

আজ শনিবার বিকেল তিনটায় শোভাযাত্রা শুরু হওয়ার কথা থাকলেও দুপুর বারোটার পর থেকেই রাজধানীর বিজয়নগর মোড় থেকে ফকিরাপুল মোড় পর্যন্ত রাস্তার দুই পাশের সড়কে লোকে লোকারণ্য হয়ে যায়।

বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা পৃথক মিছিল নিয়ে শোভাযাত্রায় যোগ দেন। ওই সময় দুপাশের সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। শোভাযাত্রাটি জাতীয় প্রেসক্লাবের সামনে দিয়ে ঘুরে আবার নয়াপল্টনে গিয়ে শেষ হওয়ার কথা রয়েছে।

এর আগে শোভাযাত্রাকে কেন্দ্র করে সকাল থেকেই নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রস্তুতি শুরু হয়। ট্রাকে তৈরি করা হয় অস্থায়ী মঞ্চ। শোভাযাত্রায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় পর্যায়ের সব অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা অংশ নেন।

দুপুর ১২টা থেকেই ব্যানার, ফেস্টুন, জাতীয় পতাকা, দলীয় পতাকা, ঘোড়ার গাড়ি, ট্রাক ও ঢোলসহ বিভিন্ন রকমের বাদ্যযন্ত্র নিয়ে খন্ড খন্ড মিছিল নিয়ে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের হাজার হাজার নেতা-কর্মীদেরকে শোভাযাত্রাস্থলে উপস্থিত হতে দেখা গেছে।

এসময় খালেদা জিয়ার মুক্তি এবং সরকার বিরোধী বিভিন্ন স্লোগানে রাজপথ মুখরিত করে তুলেন তারা। র‌্যালিতে অধিকাংশ ব্যানারে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং দ্রব্যমূল্যের দাম কমানোর দাবির কথা লেখা রয়েছে।

শোভাযাত্রা ঘিরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের আশপাশে কঠোর অবস্থানে রয়েছেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যরা। কার্যালয়ের আশপাশে সাদা পোশাকেও দায়িত্বরত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর