মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪ | ১৭ বৈশাখ, ১৪৩১ | ২০ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

রোববার থেকে রাজশাহী ও রংপুর বিভাগে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট


প্রতিনিধি, রাজশাহী প্রকাশের সময় :২৪ মার্চ, ২০২২ ১০:০১ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

আগামী রোববার (২৭ মার্চ) থেকে রাজশাহী ও রংপুর বিভাগে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।

আজ বৃহস্পতিবার রাজশাহীর শিরোইল বাস টার্মিনাল এলাকায় জেলা মোটর শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।

গত বছরের ২৬ মার্চ রাজশাহীর কাটাখালিতে হানিফ পরিবহনের যাত্রীবাহী বাস এবং মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে ১৭ জন নিহতের ঘটনায় গ্রেপ্তার বাসচালকের এখনো জামিন না হওয়ায় বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের রাজশাহী ও রংপুর বিভাগীয় আঞ্চলিক কমিটির পক্ষ থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

রোববার থেকে রাজশাহী ও রংপুর বিভাগে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের বিভাগীয় সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরী জানান, ২৪ মার্চের মধ্যে বাসচালকের জামিন না হলে অনির্দিষ্টকালের জন্য দুই বিভাগে ধর্মঘট শুরু হবে বলে আমরা জানিয়েছিলাম। ধর্মঘট কর্মসূচি দেওয়ার আগে বৃহস্পতিবারও রাজশাহীর আদালতে বাসচালক আবদুর রহিমের জামিনের আবেদন করা হয়। কিন্তু আদালত জামিন আবেদন নামঞ্জুর করেছেন। তাই দুই বিভাগের শ্রমিক নেতারা সর্বসম্মতিক্রমে আগামী ২৭ মার্চ থেকে রাজশাহী ও রংপুরে অনির্দিষ্টকালের ধর্মঘটের সিদ্ধান্ত নিয়েছেন।

তিনি জানান, বাসচালকের জামিনের দাবিতে গত ১৫ মার্চ রাজশাহীতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়। পরদিন জেলা প্রশাসক আবদুল জলিলের কাছে একটি স্মারকলিপিও দেওয়া হয়।

মাহাতাব হোসেন চৌধুরী জানান, যাত্রীবাহী বাস, পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যান, মাইক্রোবাস ও সিএনজিচালিত পরিবহন ধর্মঘটের আওতায় থাকবে।

সংবাদ সম্মেলনে রাজশাহী জেলা ট্রাক ও ট্যাংক লরি এবং কাভার্ড ভ্যান সমিতির সহ-সভাপতি হারুন-অর-রশীদ, শ্রমিক ইউনিয়নের মাইক্রো শাখার সাধারণ সম্পাদক মো. বাপ্পী, জেলা মিশুক ও সিএনজি মালিক সমিতির সাধারণ সম্পাদক দিদারুল ইসলাম ভুলুসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর