সোমবার, ৬ মে, ২০২৪ | ২৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আন্তর্জাতিক

পোল্যান্ড সীমান্তের কাছে রুশ ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ৩৫


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১৩ মার্চ, ২০২২ ৬:২৮ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

পোল্যান্ড সীমান্তের কাছে ইউক্রেনের একটি সামরিক স্থাপনায় রুশ ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ৩৫ জন ইউক্রেনীয় নিহত হয়েছেন।

এ সময় আহত হয়েছেন আরও ১৩৪ জন।

আজ রোববার ইউক্রেন সরকারের এক কর্মকর্তা এই হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

সংবাদমাধ্যম রয়টার্স এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ঘটনাস্থল পোল্যান্ড সীমান্ত থেকে মাত্র ২৫ কিলোমিটার দূরে অবস্থিত। ৩৬০ বর্গ কিলোমিটারের এই অঞ্চলটি ইউক্রেনের পশ্চিমাংশের সবচেয়ে বড় প্রদেশ।

ওই অঞ্চলের গভর্নর ম্যাক্সিম কোজিটস্কি বলেছেন, ‘রাশিয়ার যুদ্ধবিমানগুলো ইয়াভোরিভ ইন্টারন্যাশনাল সেন্টার ফর পিসকিপিং অ্যান্ড সিকিউরিটি সেন্টারে ৩০ টির মতো ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। এই হামলায় অন্তত ৩৫ জন নিহত ও ১৩৪ জন আহত হয়েছেন।’

এদিকে, ন্যাটো তার সদস্য দেশের সীমান্তের এত কাছে হামলা চালানোর বিষয়ে ক্রেমলিনের কাছে সন্তোষজনক ব্যাখ্যা চেয়েছে। তবে ক্রেমলিন থেকে ন্যাটোর দাবির বিপরীতে এখনো কোনো মন্তব্য করা হয়নি।

রোববার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ে মুখপাত্র এক সংক্ষিপ্ত ভিডিও ব্রিফিংয়ে এই ধরনের হামলার বিষয়ে কোনো মন্তব্য করেননি।

ইউক্রেনের প্রতিরক্ষামন্ত্রী ওলেক্সি রেজনিকভ সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত এক বার্তায় বলেছেন, ‘রাশিয়া লভিভের নিকটবর্তী ইন্টারন্যাশনাল সেন্টার ফর পিসকিপিং অ্যান্ড সিকিউরিটি সেন্টারে হামলা করেছে। বিদেশি প্রশিক্ষকেরা এখানে কাজ করেন। হতাহতদের বিষয়ে তথ্য সংগ্রহ করা হচ্ছে।’ একই সঙ্গে হামলার সময় কোনো বিদেশি প্রশিক্ষক সেখানে ছিলেন কিনা তা নিশ্চিত করার চেষ্টা করছে মন্ত্রণালয় বলেও জানান রেজনিকভ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর