সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪ | ১৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা রাজধানী

দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে রাজধানীতে জামায়াতের বিক্ষোভ


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :১০ মার্চ, ২০২২ ৫:০১ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জামায়াতে ইসলামী ঢাকা মহানগর দক্ষিণ।

আজ বৃহস্পতিবার সকালে মতিঝিল এলাকায় এ বিক্ষোভ মিছিল করে তারা।

মিছিলটি মতিঝিলের শাপলা চত্বর থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ইত্তেফাক মোড়ে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এতে দলটির শতাধিক নেতা-কর্মী অংশ নেন।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, সরকারের লাগামহীন দুর্নীতি, অনিয়ম ও সিন্ডিকেটের কারণেই দেশে নিত্যপণ্যের কৃত্রিম সংকট সৃষ্টি হয়েছে। চাল, ডাল, তেল, পেঁয়াজ সহ সবকিছুতেই অগ্নিমূল্যের ফলে জনদুর্ভোগ এখন চরমে উঠেছে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে সরকারের কার্যত কোনো পদক্ষেপ নেই। এসব অনিয়মের সাথে সরকার সংশ্লিষ্টরা জড়িত থাকার কারণেই সরকার তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ করছে না। চরম অব্যবস্থাপনার ফলে বাজার নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতায় দেশে এখন নিরব দুর্ভিক্ষ শুরু হয়েছে।

তিনি বলেন, সরকার বাংলাদেশের মানুষের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। সরকার বাজার নিয়ন্ত্রণ করে মানুষের স্বাভাবিক জীবন যাপনের নিশ্চিত করার পরিবর্তে বিরোধী দল-মতের ব্যক্তিদের দমন পিড়ন করতে ব্যস্ত রয়েছে।

শফিকুল ইসলাম মাসুদ বলেন, আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই সুদ, ঘুষ, দুর্ণীতিতে নিমজ্জিত এই সরকার মানুষের ন্যায্য কোন অধিকার প্রতিষ্ঠা করতে পারবে না। অনির্বাচিত সরকারের কাছে দেশের মানুষের জন্য কোন দায়বদ্ধতা নেই। দ্রব্যমুল্যের উর্ধ্বগতি রোধে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জনগণের নির্বাচিত সরকারের কোন বিকল্প নেই।

বিক্ষোভ মিছিলে আরো উপস্থিত ছিলেন-কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহঃ সেক্রেটারি মুহা. দেলোয়ার হোসেন, কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোকাররম হোসাইন খান ও শামছুর রহমান, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য কামাল হোসাইন, আব্দুস সালাম, ড. আব্দুল মান্নান প্রমুখ সহ বিভিন্ন থানা জামায়াতের আমীর ও সেক্রেটারিবৃন্দ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর