রবিবার, ৫ মে, ২০২৪ | ২২ বৈশাখ, ১৪৩১ | ২৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা রাজধানী

গান গেয়ে প্রধানমন্ত্রীর কাছে জমি চাইলেন মেয়র আতিক


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :৬ মার্চ, ২০২২ ৬:০১ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

পরিকল্পিত শহরের জন্য বাজার, খেলার মাঠসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনা তৈরির জন্য গান গেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাছে জমি চেয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

আজ রোববার রাজধানীর কাঁচকুড়া এলাকায় উত্তর সিটির নতুন ১৮টি ওয়ার্ডের সড়ক অবকাঠামো ও ড্রেনেজ ব্যবস্থা নির্মাণ ও উন্নয়ন প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে এ আবদার করেন তিনি।

গানের সুরে সুরে মেয়র আতিক বলেন, ‘পরের জায়গা পরের জমি…ঘর বানাইয়া আমি রই…আমি তো সেই ঘরের মালিক নই।’

গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ডিএনসিসির ৪৪ নং ওয়ার্ডস্থ কাঁচকুড়া হাইস্কুল প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হন প্রধানমন্ত্রী।

মেয়রের গান শুনে শেখ হাসিনা করতালি দিয়ে তাকে সাধুবাদ জানান।

এ সময় প্রধানমন্ত্রীর উদ্দেশে মেয়র বলেন, ‘একটা পরিকল্পিত শহর বলতে আমরা বুঝি—খেলার মাঠ, পার্ক, বাস-ট্রাক টার্মিনাল, কিচেন মার্কেট, কাঁচা বাজার, স্লটার হাউস, ক্যাটেল মার্কেট, সেনেটারি ল্যান্ড ফিল্ড, সেকেন্ডারি ট্রান্সফর্ম স্টেশন, পাবলিক টয়লেট, গ্রেভিয়ার্ড, মসজিদ, উপাসনালয়। এগুলো করতে অবশ্যই আমাদের জায়গা লাগবে। মাননীয় প্রধানমন্ত্রী আমি মালিক না, আপনি হলেন ঘরের মালিক। আমি করজোরে আপনাকে বলবো, এই এলাকার জন্য যদি পার্ক করতে চাই, যদি ট্রাক স্ট্যান্ড করতে চাই, যদি খেলার মাঠ করতে চাই; নতুন এই ওয়ার্ডগুলোতে একটি জায়গাও সিটি করপোরেশনের হাতে নাই। এগুলো আছে প্রত্যেকটি সংস্থার কাছে, বিভিন্ন মন্ত্রণালয়ের কাছে। আপনি বলেছেন, আপনি একটি শহর গড়বেন, এজন্য নতুন এই ওয়ার্ডগুলো করেছেন। আপনি আমাদের জায়গা দিন, আমরা কথা দিচ্ছি, আমরা আমাদের নিজের খরচে সব করে নিতে পারবো।’

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো.তাজুল ইসলাম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ অনুষ্ঠানে বক্তব্য দেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর