শুক্রবার, ১৭ মে, ২০২৪ | ৩ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৮ জিলকদ, ১৪৪৫

মূলপাতা জাতীয়

পিলখানা হত্যাকাণ্ডের বিচার হয়েছে, রায়ও কার্যকর হবে


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :২৫ ফেব্রুয়ারি, ২০২২ ২:৫৫ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

পিলখানা হত্যাকাণ্ডের বিচার যেমন হয়েছে, দণ্ডপ্রাপ্ত আসামিদের রায়ও যথাযথভাবে কার্যকর করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আজ শুক্রবার সকালে রাজধানীর বনানীতে সামরিক কবরস্থানে পিলখানা হত্যাকাণ্ডে শহীদদের সমাধিতে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু হত্যা মামলার বিচার করতে অনেক সময় লেগেছে। অবশেষে বঙ্গবন্ধু হত্যার বিচার করতে পেরেছি। এভাবে নৃশংস ও হৃদয় বিদারক ঘটনা ঘটবে আমরা কল্পনাও করিনি। কতিপয় বিপথগামী বিডিআর সদস্যরা এ ঘটনা ঘটিয়েছে। এই নিশংস হত্যাকাণ্ডের বিচার হয়েছে, এটার রায় কার্যকর করা হবে। আপনারা বিচারের জন্য যেভাবে ধৈর্য-ধারণ করে আসছেন, এভাবে ধৈর্য-ধারণ করবেন, আপনারা এ ঘটনার বিচার দেখতে পারবেন।

আরও পড়ুন: পিলখানার ঘটনা বিদ্রোহ নয়, সুদূরপ্রসারী ষড়যন্ত্র : মির্জা ফখরুল

এ হতাকাণ্ডে বিচারকার্যের দীর্ঘসূত্রিতার বিষয়ে আসাদুজ্জামান খান কামাল বলেন, বিচারকার্যের দীর্ঘসূত্রতার কারণ হচ্ছে আমাদের সব উপাদান সংগ্রহ করতে একটু সময় লেগেছে। এছাড়া সাক্ষী জোগাড় করতেও বেশ সময় লেগেছে। চাচ্ছিলাম- এই ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ বিচার যেন হয়, বিচারকেরা তা-ই করেছেন। যে মামলার বিষয়টি চলমান রয়েছে, সেটা খুব শিগগির শেষ হবে। বিচার শেষ হওয়ার পরে আপিল করার একটি সুযোগ থাকে, সেটাও তারা করছেন। আমরা মনে করি, এ প্রক্রিয়া শেষ হলে বিচারপ্রার্থীরা ন্যায়বিচার পাবেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর