রবিবার, ১৯ মে, ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১০ জিলকদ, ১৪৪৫

মূলপাতা বিএনপি

সার্চ কমিটির প্রস্তাবিত নামের একেকজন নুরুল হুদা হবেন: ফখরুল


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :২২ ফেব্রুয়ারি, ২০২২ ৫:১৬ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেছেন, নির্বাচন কমিশন গঠনে সার্চ কমিটি যাদেরকে দিয়ে করা হয়েছে, তারা সবাই আওয়ামী লীগের লোক। তাদের মাধ্যমে রাষ্ট্রপতির কাছে প্রস্তাবিত তালিকায় যাদের নাম প্রস্তাব করা হবে তারাও একেকজন বিদায়ী প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা হবেন। সেরকমভাবেই নির্বাচন কমিশন গঠন হবে।

আজ মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী কৃষক দলের উদ্যোগে ‘ফসলের মাঠে কৃষকের আত্মহত্যা: ফ্যাসিবাদী শাসনের খণ্ডচিত্র’ শীর্ষক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

গত ২ ফেব্রুয়ারি শেরপুরের নালিতাবাড়ীর মানিকচাঁদ গ্রামে প্রভাবশালী মহলের সেচ পাম্প স্থাপনে বাধার প্রতিবাদে শফিউদ্দিন নামে এক কৃষক আত্মহত্যা করে বলে অভিযোগ। তার পরিপ্রেক্ষিতেই এই প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

মির্জা ফখরুল বলেন, ২০১৪ ও ২০১৮ সালের মতো নির্বাচিত হতে আওয়ামী লীগ তাদের মতো করে নির্বাচন কমিশন গঠন করবে। এই কমিশন গঠন করার জন্য একটা সার্চ কমিটি গঠন করেছে, আইনও তৈরি করেছে। সবগুলো হচ্ছে জনগণকে বোকা বানানোর জন্য।

আরও পড়ুন: ফখরুল-অলির সাড়ে ৩ ঘণ্টার রুদ্ধদ্বার বৈঠক

বিদায়ী সিইসির সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, এই সরকার বাংলাদেশের নির্বাচনী ব্যবস্থা ভেঙে তছনছ করে দিয়েছে- কিচ্ছু নাই এটার মধ্যে। বাংলাদেশের মানুষের ভোটের অধিকার কেড়ে নেওয়া, বাংলাদেশের মানুষের নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংস করে দেওয়ার জন্য সিইসির বিচার হতে হবে। তাকে কাঠগড়ায় দাঁড়াতে হবে, অবশ্যই দাঁড়াতে হবে।

দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে সরকারকে জবাব দিতে হবে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, বিদ্যুৎ, গ্যাস, পানির দাম বারবার বৃদ্ধি করা হচ্ছে। শুধুমাত্র চুরির জন্য এসব দাম বাড়ানো হচ্ছে। চাল-ডাল-তেলেল দাম বাড়ানোর বিরুদ্ধে আমাদেরকে দাঁড়াতে হবে। অবশ্যই দাঁড়াতে হবে।

কৃষক দলের সভাপতি হাসান জাফির তুহিনের সভাপতিত্বে সভায় কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, সহসভাপতি গৌতম চক্রবর্তীসহ কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর