শুক্রবার, ২৭ মে, ২০২২ | ১৩ জ্যৈষ্ঠ, ১৪২৯ | ২৫ শাওয়াল, ১৪৪৩

মূলপাতা রাজধানী

ভিসি বিরোধী আন্দোলন: শাহজালাল বিশ্ববিদ্যালয়ের সাবেক ৫ শিক্ষার্থী আটক


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :২৫ জানুয়ারি, ২০২২ ৫:০৮ : অপরাহ্ণ

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) বিরোধী আন্দোলনে অর্থ সহায়তার অভিযোগে প্রতিষ্ঠানটির সাবেক পাঁচ শিক্ষার্থীকে আটক করেছে ঢাকা মহানগর পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

আজ মঙ্গলবার বিকেলে সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সিলেট পুলিশের কাছে হস্তান্তর করেছে ঢাকা মহানগর পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। মঙ্গলবার সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ সংবাদমাধ্যমকে এ তথ্য জানান।

আটক পাঁচজনের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

পাঁচজনের মধ্যে দুইজনের পরিচয় জানা গেছে।

তারা হলেন-শাবির আর্কিটেকচার বিভাগের সাবেক শিক্ষার্থী রেজা নূর মুঈন ও সিএসই বিভাগের হাবিবুর রহমান।

তাৎক্ষণিকভাবে বাকি তিনজনের পরিচয় এখনও পাওয়া যায়নি।

এর আগে, গতকাল সোমবার রাজধানীর উত্তরা ও ফার্মগেট এলাকা থেকে সিলেট শাহজালাল বিশ্ববিদ্যালয়ের সাবেক তিন শিক্ষার্থীকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ করে তাদের পরিবার।

সোমবার রাত দেড়টায় রেজা নূর মুঈনের স্ত্রী অভিযোগ করে সংবাদ মাধ্যমকে বলেন, ‘রেজা সন্ধ্যায় উত্তরা ১১ নম্বর সেক্টরের কাছে মুদি কেনাকাটার জন্য গিয়েছিলেন। সন্ধ্যা সাড়ে ৭টায় তাকে সিআইডির সাইবার ক্রাইম ইউনিট তুলে নিয়ে যায়। পরে তারা রেজার গাড়ি ফেরত দিতে বাসায় আসে এবং জানায় যে রেজাকে জিজ্ঞাসাবাদের জন্য সিআইডি সদর দপ্তরে নিয়ে যাওয়া হচ্ছে।’

এর আগে সোমবার শাহজালাল বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, যেকোনো কর্মসূচিতে সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা যৌথ উদ্যোগে তহবিল গঠন করে থাকেন। এই আন্দোলনেও সেভাবেই অর্থ সংগ্রহ চলছিলো। তবে সোমবার সন্ধ্যার পর থেকে রকেট, নগদ, বিকাশ ও ব্যাংক অ্যাকাউন্টসহ মোট ছয়টি অ্যাকাউন্ট থেকে তারা কোনো লেনদেন করতে পারছেন না। এমনকি ওই নম্বরগুলোতে ফোন কলও আসছে না এবং যাচ্ছে না।


Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

আরও খবর