বুধবার, ২৬ জানুয়ারি, ২০২২ | ১২ মাঘ, ১৪২৮ | ২২ জমাদিউস সানি, ১৪৪৩

মূলপাতা রাজধানী

গভীর রাতে শীতার্তদের পাশে মেয়র আতিকুল


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৮ জানুয়ারি, ২০২২ ১১:৪১ : পূর্বাহ্ণ

ঘড়ির কাঁটা রাত ১২টা ছুঁই ছুঁই। উত্তরার বাসা থেকে সাদামাটা পোশাকে বের হলেন একজন। দীর্ঘকায় মানুষটির পরনে ট্রাউজার, টি-শার্ট। শীত বুঝে গায়ে দিলেন বাদামি রঙের জ্যাকেট। মাস্কে মুখ ঢাকা। গাড়িতে উঠলেন। চলতে শুরু করলো গাড়ি।

তার গাড়ির পেছনে রওনা হল পিকআপ (ছোট গাড়ি)। গাড়ি ভর্তি কম্বল। চুপচাপ চলে গেলেন বিমানবন্দর স্টেশনে। ব্যস্ত ঢাকা তখন ঘুমের প্রস্তুতি নিচ্ছে। গাড়ি-ঘোড়া কমে আসছে রাস্তায়। উত্তরের বাতাস থেকে ঝেঁকে আসছে শীত।

স্টেশনে জবুথুবু হয়ে ঘুমাচ্ছে কিছু বৃদ্ধ মানুষ। গাড়ি থেকে নেমে কম্বল হাতে একে একে জড়িয়ে দিতে থাকলেন মানুষগুলোকে। একটু উষ্ণতা পেয়ে জেগে উঠলেন কেউ কেউ।

বিস্ময় ভরা চোখে তাকিয়ে দেখলেন কম্বল জড়িয়ে দেওয়া মানুষটি আর কেউ নয় ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম। বৃদ্ধদের কেউ কেউ হাত বাড়িয়ে আশীর্বাদ করলেন। বিনয়ের সঙ্গে মেয়র দোয়া চাইলেন।

শুক্রবার রাত ১২টা থেকে মেয়র মো. আতিকুল ইসলামের ব্যক্তিগত উদ্যোগে উত্তরা এলাকার বিভিন্ন রাস্তায় ৪০০ জন শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়।

মো. আতিকুল ইসলাম বলেন, শীত আসতে শুরু করেছে। শীতে যারা রাস্তায় রাস্তায় কষ্ট করছে তাদের পাশে দাঁড়াতে হবে। সামনের দিনগুলো শীতার্তদের মাঝে উষ্ণতা বিলিয়ে দিতে আরও কাজ করবো। ডিএনসিসি এলাকায় একটা মানুষও যাতে শীতে কষ্ট না পায় সেই চেষ্টাই করে যাব।

আরও পড়ুন: গুলিস্তানে বাসচাপায় দুই পথচারীর মৃত্যু


Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

আরও খবর