শনিবার, ২৭ নভেম্বর, ২০২১ | ১২ অগ্রহায়ণ, ১৪২৮ | ২১ রবিউস সানি, ১৪৪৩

মূলপাতা মতামত

রাজনীতি সংবাদ পাঠকদের দৃষ্টি কেড়েছে


অধ্যাপক ডা. মো. ইসমাইল খান প্রকাশের সময় :১১ নভেম্বর, ২০২১ ১০:৪০ : পূর্বাহ্ণ

সংবাদপত্র সমাজের দর্পণ। গণতন্ত্রচর্চায় এবং সুস্থ সমাজ ও জাতি গঠনে সংবাদমাধ্যমের ভূমিকা অপরিসীম। বিগত দিনে দেশের গণতন্ত্রচর্চা ও সুশাসন নিশ্চিত করতে গণমাধ্যম সাহসী ভূমিকা রেখেছে।

বাংলাদেশের সংবাদ মাধ্যম জগতে এখন অনেক অনলাইন নিউজ পোর্টাল রয়েছে। তার মধ্যে যে কয়টি অনলাইন নিউজ পোর্টাল পাঠকের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে রাজনীতি সংবাদ তার অন্যতম।

রাজনীতি সংবাদ এর ১ বছর

নান্দনিক ডিজাইন সমৃদ্ধ এই অনলাইন পোর্টালটি মাত্র এক বছরের মাথায় রুচিশীল, বৈচিত্র্যপূর্ণ ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে সচেতন পাঠকের মন জয় করেছে।

এ অনলাইন নিউজ পোর্টালের প্রতিবেদনে দল-মত নির্বিশেষে নিরপেক্ষ দৃষ্টিভঙ্গি বজায় রাখায় সবার প্রশংসা অর্জন করেছে।

অনলাইন পোর্টালটি একদিকে যেমন নিজস্ব অভিরুচিকে ধরে রেখেছে, অন্যদিকে তেমনি নানা মত ও পথের সম্মিলন ঘটাচ্ছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজন্ম লালিত স্বপ্ন ছিল অর্থনৈতিক মুক্তি অর্জনের মাধ্যমে এ দেশের গণমানুষের কল্যাণ ও সমৃদ্ধি নিশ্চিত করা।

রাজনীতি সংবাদের কাছে আমার প্রত্যাশা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে সোনার বাংলা বিনির্মাণের স্বপ্ন দেখেছিলেন, এই অনলাইন নিউজ পোর্টালটি সেই স্বপ্নের সারথি হিসেবে কাজ করবে।

বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে যেভাবে উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন, তার পাশে থাকবে রাজনীতি সংবাদ। সরকারের কাজের গঠনমূলক সমালোচনা করবে। রাষ্ট্রের ক্ষতি হয় এমন কোনো সংবাদ পরিবেশন করবে না।

সংবাদ প্রকাশে মুক্তিযুদ্ধের চেতনা, বাঙালি সংস্কৃতি বিকাশ ও গণতন্ত্রের অগ্রযাত্রায় রাজনীতি সংবাদ যে ভূমিকা রেখে চলেছে তা আগামী দিনগুলোয় অব্যাহত থাকবে বলে আশা রাখি।

পাঠকের প্রতি দায়বদ্ধ থেকে দেশের উন্নয়ন, অগ্রগতি ও সমৃদ্ধির লক্ষে বস্তুনিষ্ঠ ও নির্মোহ সংবাদ প্রকাশ করলে রাজনীতি সংবাদ দিন দিন আরও বেশি পাঠকপ্রিয় হবে বলে আশা করি।

রাজনীতি সংবাদের প্রথম বর্ষপূর্তি ও নতুন বর্ষে যাত্রা শুভ হোক। আমি রাজনীতি সংবাদের উত্তরোত্তর সফলতা কামনা করি।

শুদ্ধ পেশাগত সাংবাদিকতার জয় হোক।
শুদ্ধচিত্ত মানুষের জয় হোক।

লেখক: ভিসি, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়

আরও পড়ুন: রাজনীতি সংবাদ এর ১ বছর


Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

আরও খবর